শাহতলী পাটওয়ারী বাড়ি মসজিদ ও মক্তবে কুরআন শিক্ষা সমাপনী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলার শাহতলী পাটওয়ারী বাড়ি মসজিদ ও মক্তবে কুরআন শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২০ ফেব্রুয়ারি সকাল ৭টায় অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন মসজিদ কমিটির সহ-সভাপতি এবং উত্তর জোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মক্তবের পরিচালক এবং জিলানী চিশতি কলেজের অধ্যাপক মানজুরুল আলম বাবু পাটওয়ারী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মামুন আল হাসান খান, আল আমিন পাটওয়ারী, সাইফুল ইসলাম পাটওয়ারী।

অনুষ্ঠানে কেরাত, হামদ-নাত এবং আমল আখলাকের ওপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিচারকের দায়িত্ব পালন করেন মসজিদের ইমাম ও মক্তবের শিক্ষক মাওলানা আবদুল হালিম, খান বাড়ি মসজিদের ইমাম মোহাম্মদ নেসার উদ্দিন, মক্তবের শিক্ষক মাওলানা আবদুল মান্নান এবং মোবারক হোসেন।

উল্লেখ্য, এ বছর উক্ত মক্তব থেকে কুরআন শিক্ষা নিয়ে বিদায় নিলেন ১২ জন শিক্ষার্থী। আমপারা থেকে কুরআন শিক্ষায় উন্নীত হয়েছে ১৫ জন এবং কায়দা থেকে আমপারা শিক্ষায় উন্নীত হয়েছে ১৪ জন শিক্ষার্থী। সব মিলিয়ে উক্ত মক্তবে প্রায় শতাধিক শিক্ষার্থী রয়েছে।

শেয়ার করুন: