শাহমাহমুদপুরে “তথ্য আপা”র উঠান বৈঠকে

মেঘনাবার্তা ডেস্ক:

চাঁদপুর সদর উপজেলায় ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বিমলের গাঁওয়ে “তথ্য আপা” প্রকল্পের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিমলেরগাঁও পাটওয়ারী বাড়িতে সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত “তথ্য আপা” মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) উপলক্ষে বিশেষ উঠান বৈঠকের আয়োজন করা হয়। অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা তথ্যসেবা কর্মকর্তা ফাতেমা আক্তার।

উপজেলা তথ্য সহকারী রাজিয়া আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। এসময় তিনি গ্রামীণ নারীদের উদ্দেশ্যে বলেন, অবসর সময়ে আপনারা অযথা সময় নষ্ট না করে হাতের তৈরি বিভিন্ন বস্তু বানিয়ে নিজেদের অর্থনৈতিক সমৃদ্ধি ঘটাতে পারেন। আপনাদের দ্বারা নকশী কাথা, হাতপাখা, ঝাড়ু, মুড়াসহ বেতের তৈরি বিভিন্ন তৈজসপত্র তৈরির মাধ্যমে অর্থনৈতিক ক্ষমতায়ন ঘটানো সম্ভব। সেলাই প্রশিক্ষণ নিয়ে বাড়িতে বসেই অর্থ উপার্জনে ভূমিকা রাখতে পারবেন। প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী ক্ষুদ্র ঋণের মাধ্যমে সহায়তা করে আসছেন। তথ্যকেন্দ্রের মাধ্যমে নারীদের মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাজেদা বেগম পলিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ মজিবুর রহমান, শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী।

এসময় শাহমাহমুদপুরের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য আনোয়ার হোসেন খোকা পাটওয়ারী, জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, এলাকার নারীরা উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *