শাহরাস্তিতে ডাকাতিয়া নদীতে ড্রেজার এর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত

শাহারাস্তি প্রতিনিধি:

শাহরাস্তিতে ডাকাতিয়া নদীতে ড্রেজার এর বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার। বুধবার ৫ মে দুপুরে রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন ঘূঘূরচপ সীমানায় ডাকাতিয়া নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সংবাদ জেনে দ্রুত কেটে পড়ে বালু দস্যরা।

জানা যায়, বছর খানিক পূর্ব থেকে ডাকাতিয়া নদীতে সরকারিভাবে ড্রেজার এর মাধ্যমে খনন কাজ টেন্ডারের মাধ্যমে সম্পন্ন করা হয়। ওই সূত্র ধরে একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের নিয়ম নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিদের ছত্রছায়া ডাকাতিয়ার বালু লুট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। ওই থেকে ক্ষতিগ্রস্ত কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসে এ বিষয়ে দরখাস্ত দিয়ে আসছে। এরই মধ্যে একটি অভিযোগের ভিত্তিতে বুধবার উপজেলার নির্বাহী কর্মকর্তা ঘুঘুরচপ ডাকাতিয়া নদী স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ওই ভ্রাম্যমান আদালতের সংবাদ ড্রেজার মালিকপক্ষ পূর্ব থেকে জেনে তাদের মেশিনপত্র লোকজন নিয়ে পালিয়ে যায়। পরে উপজেলা নির্বাহি কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুষ্টচক্র রেখে যাওয়া প্লাস্টিকের পাইপ ভেঙ্গেচুরে নষ্ট করে দেয়। ওই সময় তিনি এ অবৈধ বালু উত্তোলন কারী ও কৃষকের জমি নষ্টকারী চক্রদের উদ্দেশ্যে সতর্কতাঃ উচ্চারণ করে ভবিষ্যতে এ ধরনের কাজে কেউ জড়িয়ে পড়লে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে সতর্ক করলেন। আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি থানার এস আই আনিসুর রহমান থানার পুলিশ সদস্য গ্রাম পুলিশ এলাকা সুধীজন উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *