শাহরাস্তিতে প্রান্তিকে’র প্রতারণার শিকার ভুক্তভোগীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক॥

শাহরাস্তি উপজেলার শোরসাক বাজারে অবস্থিত প্রান্তিক বহুমুখী সমবায় সমিতির প্রতারণার শিকার হওয়া ভুক্তভোগী গ্রাহকরা তাদের টাকা ফিরে পেতে মানববন্ধন করেছে।

২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সমবায় কার্যালয়ে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় ভুক্তভোগী গ্রাহকরা তাদের টাকা ফিরে পেতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে অংশ নিয়ে হাড়াইপাড়া গ্রামের ৭৫ বছর বয়সী ছালমা খাতুন জানান, তিনি ডিম বিক্রি করে ১ লক্ষ টাকা প্রান্তিক বহুমুখী সমবায় সমিতিতে জমা রাখেন কিন্তু এখন আর তারা টাকা না দিয়ে যোগাযোগ করেন না। তিনি তার টাকা ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপে কামনা করেন। চেড়িয়ারা গ্রামের এক প্রবাসীর স্ত্রী ফৌজিয়া জানান, তার স্বামীর পাঠানো বেশ কয়েক লক্ষ টাকা তিনি প্রান্তিকে জমা রাখেন। অল্প কিছুদিনের মধ্যেই তার স্বামী বাড়িতে আসবে। স্বামীকে তিনি কি জবাব দিবেন তাই নিয়ে তিনি দুচিন্তায় ভূগছেন।

হাড়াইপাড়া গ্রামের ইমাম হোসেন তার স্ত্রী হনুফা বেগমের নামে জমা রাখেন ২ লক্ষ ১৫ হাজার টাকা।

ছালমা খাতুন তার ১ লক্ষ টাকা আদায়ে মানববন্ধনে অংশ নেন তিনি জানান, তার স্বামী অসুস্থ টাকার অভাবে তিনি চিকিৎসা করাতে পারছেন না। রাগৈ গ্রামের নাছিমা বেগম ৫ লক্ষ টাকা ফিরে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি প্রান্তিকের পরিচালক জসিমের বিচার দাবি করেন। এভাবেই প্রায় শতাধিক ভুক্তভোগী গ্রাহক মানববন্ধনে হাজির হয়ে টাকা আদায়ের দাবি জানান। এসময় তারা টাকা আত্মসাতের অভিযোগ তুলে প্রান্তিকের পরিচালক জসিমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উপজেলা সমবায় কর্মকর্তা মোতাবেক হোসেন জানান, প্রান্তিকের সমস্যা সমাধানের আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে ভুক্তভোগী গ্রাহকরা যাতে হয়রানির শিকার না হয় সেই দিকে আমাদের নজর থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.