শাহরাস্তিতে বিএনপির ১৫০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৮

চাঁদপুরের শাহরাস্তিতে বিএনপি ও যুবদলের ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার পর পরই উপজেলার বিভিন্ন এলাকা থেকে আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।
 

সোমবার (৩১ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে শাহরাস্তি পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক পৌর কাউন্সিলর তুষার চৌধুরী রাসেল বাদী হয়ে শাহরাস্তি থানায় এ মামলা দায়ের করেন।

গ্রেফতার আটজনকে মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে চাঁদপুর আদালতে পাঠিয়েছে শাহরাস্তি থানা পুলিশ।

মামলার বিবরণে জানা গেছে, গত ২৮ অক্টোবর বিকেলে শাহরাস্তি উপজেলা যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও সমাবেশের আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। সে সময় বিএনপি ও জামায়াত শিবিরের নৈরাজ্যের প্রতিবাদে শাহরাস্তি গেট দোয়াভাঙ্গায় অবস্থান নেয় পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাদী এজাহারে উল্লেখ করেন, ঘটনার সময় যুবদলের নেতাকর্মীরা হামলা চালিয়ে বেশ কয়েকটি প্রতিষ্ঠান ভাঙচুর এবং আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের আটজন নেতাকর্মীকে আহত করে। মামলায় উপজেলা যুবদলের আহ্বায়ক আলী আজগর মিয়াজী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহেদুল হক মজুমদার সোহেল, সদস্য সচিব এহতেশামুল হক, পৌর বিএনপির সভাপতি মো. আবুল খায়ের সিএ ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন মিয়াজীসহ ৭৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের পর পুলিশ উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি ও যুবদলের আটজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

গ্রেফতাররা হলেন- পৌরসভার পূর্ব উপলতা গ্রামের মৃত বুজরত আলীর ছেলে আ. ছাত্তার (৪৭), একই গ্রামের মৃত ফজলুল হকের ছেলে আলী হোসেন (৫০), সূয়াপাড়া পাটোয়ারী বাড়ির মৃত আ. হাইয়ের ছেলে মো. শাহ পরান (৩২), একই গ্রামের সেকান্দর আলী পাটওয়ারীর ছেলে মো. তাজুল ইসলাম (৪৩), বেলাজী বাড়ির মৃত আ. বারেকের ছেলে মো. আমির হোসেন (৫০), মাইজের বাড়ির মৃত আবুল কাশেমের ছেলে মো. তৌয়ব আলী (৪৬), পশ্চিম মাইজের বাড়ির ইসমাইল হোসেনের ছেলে মো. খোকন মিয়া (৩০) ও নোয়াগাঁও পশ্চিমপাড়া মুন্সি বাড়ির মৃত আ. রশিদের ছেলে শরিফুদ্দিন প্রকাশ লিটন (৫০)।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান বলেন, গ্রেফতার আটজনকে বিকেলে চাঁদপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন: