শাহরাস্তিতে ২ জনের করোনা শনাক্ত

শাহরাস্তি (চাঁদপুর):

শাহরাস্তিতে আবারো বাড়ছে করোনার সংক্রমন। গত ২ দিনে নতুন করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‍্যাপিড এন্টিজেন টেস্ট ল্যাবের মেডিকেল টেকনোলজিস্ট মোঃ খোরশেদ আলম এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৭ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পরীক্ষায়৪টি নমুনার মধ্যে ১ জনের করোনা পজেটিভ এসেছে। বুধবার একই পরীক্ষায় ১১ টি নমুনার মধ্যে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। সূত্র আরও জানায় চলতি সপ্তাহে মোট ৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগ ও জরুরী বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, চলতি সপ্তাহে বহিঃবিভাগে ২ হাজার ২শ’ ৩০ জন ও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জরুরী বিভাগে ৪ শ’ ৪০ জন রোগী চিকিৎসা নিয়েছেন। সেখানে কর্মরত চিকিৎসকরা জানিয়েছেন আগত রোগীর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক জ্বর, সর্দি-কাশি ও করোনা উপসর্গ নিয়ে এসেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন জানান, গত কয়েকদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে জ্বর ও সর্দি-কাশি অনেকটা বেড়েছে। জাতীয়ভাবেও করোনার সংক্রমন বাড়ছে। ঈদকে সামনে রেখে এ সংক্রমন আরও বাড়ার আশঙ্কা রয়েছে। কারো জ্বর, সর্দি-কাশি বা করোনার উপসর্গ দেখা দিলে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে এবং পরীক্ষা করতে হবে। ঈদকে ঘিরে সচেতনতা ও মাস্কের ব্যবহার বাড়াতে হবে।

প্রসঙ্গত, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত র‍্যাপিড এন্টিজেন টেস্ট ল্যাবে ২ হাজার ৭ শ ১ টি ও চাঁদপুরের ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটিপিসিআর ল্যাবে ৩ হাজার ২ শ’ ৬৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১ হাজার ৭শ’ ২৩ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ৩২ জন মারা গেছেন।

শেয়ার করুন: