শাহরাস্তির সাংবাদিক জাকির হোসাইনের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক:

শাহরাস্তি প্রেসক্লাবের সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর প্রবাহের শাহরাস্তি প্রতিনিধি সাংবাদিক জাকির হোসেন খান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—রাজেউন)।

৫ এপ্রিল মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সাংবাদিক জাকির হোসেন খান গত দুমাস ধরে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা প্রথমে কুমিল্লায় পরে ঢাকায় নিয়ে চিকিৎসা করান। এক প্রর্যায়ে বিশেষজ্ঞ চিকিৎসক তাকে লিভার সিরোসিস বলে জানান।

৫ এপ্রিল সকালে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে পরিবারের সদস্যরা তাকে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে রাত ৮টা ৫০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলেসহ বহু আত্মীয় স্বজন-গুণগ্রাহী রেখে যান। শাহরাস্তি উপজেলার প্রবীণ সাংবাদিক জাকির হোসেন খান ৯০ দশক থেকে সাংবাদিক পেশায় নিয়োজিত হন।

সাংবাদিক পেশার পাশাপাশি তিনি এলাকায় ব্যাপক পরিচিতি লাভ করেন। অত্যন্ত হাস্যোজ্জ্বল সাদা মনের মানুষ ছিলেন সাংবাদিক জাকির হোসেন খান। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে শাহরাস্তি জুড়ে শোকের ছায়া নেমে আসে। ৬ এপ্রিল সকাল ৯টায় টামটা উচ্চ বিদ্যালয় মাঠে সাংবাদিক জাকির হোসেন খানের নামাজের জান াজা অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনী এলাকার মাননীয় সংসদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত মেজর অবঃ রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

এক শোক বার্তায় তিনি সাংবাদিক জাকির হোসাইন এর পরিবার পরিজন, নিকট আত্মীয় স্বজন ও শাহরাস্তি প্রেসক্লাবের সকল সাংবাদিকের কাছে গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেছেন সাংবাদিক জাকির হোসাইন কে আল্লাহ জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ মাকাম দান করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.