শাহরাস্তি পৌরসভা নির্বাচনে নৌকার বিজয়

শাহরাস্তি প্রতিবেদক :

শাহরাস্তি পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই সকাল ৮টা হতে বিকেলে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটের কার্যক্রম সম্পন্ন হয়েছে । পৌরসভার ১২টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ১৯ হাজার ৮শ ২৩ জন ভোটার ভোটদান কার্যক্রমে অংশ নেয়।ভোটারদের প্রত্যক্ষ ভোটে উপজেলা আওয়ামীলীগের উন্নয়ন সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক, পৌর আওয়ামীলীগের আহবায়ক বর্তমান মেয়র হাজী আঃ লতিফ (নৌকা প্রতীক) ১২ হাজার ৮শ ৬৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে পূনঃনির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোঃ মোস্তফা কামাল (মোবাইল ফোন প্রতীক) ৩ হাজার ৯শ ৭৯ ভোট পেয়েছেন। ধানের শীষ প্রতীক নিয়ে পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী ২ হাজার ৯শ ৮০ ভোট পেয়েছেন।

নির্বাচনকে ঘিরে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল লক্ষ্যনীয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স দিয়ে নিরাপত্তার জালে আবৃত্ত আবৃত ছিল গোটা পৌর এলাকা। কোথাও কোন অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। সকাল হতেই বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

এদিকে নির্বাচনে অনিয়ম, জালিয়াতি, এজেন্টদের বের করে দেয়া ও গাণিতিক ভাবে তৈরিকৃত ফলাফলের মাধ্যমে নৌকা প্রতীককে বিজয়ী করার অভিযোগে বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল প্রত্যাখ্যান করেছেন বিএনপি প্রার্থী মোঃ ফারুক হোসেন মিয়াজী।

নির্বাচনে মেয়র ছাড়াও কাউন্সিলর পদে ১২ টি ওয়ার্ডে ৫১ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪ টি সংরক্ষিত ওয়ার্ডে ১৩ জন মহিলা প্রার্থী অংশগ্রহণ করেছেন।

প্রসঙ্গত, শাহরাস্তি পৌরসভায় ৩০ হাজার ৮শ ৭৭ জন ভোটার রয়েছে। তার মধ্যে ১৫ হাজার ২শ ৩৭ জন পুরুষ ও ১৫ হাজার ৬শ ৪০ জন নারী ভোটার রয়েছে। ১২ টি ওয়ার্ডে ১৩ টি কেন্দ্রে ১৯ হাজার ৮শ ৭৩ জন ভোটার ভোট প্রয়োগ করে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *