শিক্ষকদের কথা মানা সকল ছাত্র-ছাত্রীদের দায়িত্ব ও কর্তব্য: আবু নঈম পাটওয়ারী দুলাল

নিজস্ব প্রতিবেদক:

শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সহকারী মৌলভী মোহাম্মদ বেলাল পাটওয়ারীর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় মাদ্রাসার হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা গভনিং বডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি তাঁর বক্তব্যে বলেন, পিতা- মাতার পরেই শিক্ষকদের সম্মান করতে হবে। শিক্ষকদের কথা মানা সকল ছাত্র-ছাত্রীদের দায়িত্ব ও বর্তব্য। বেলার পাটওয়ারী, যিনি এই মাদ্রাসায় দীর্ঘদিন শিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি এখানে সাড়ে ৩৭ বছর চাকরি করেছেন। তাঁর আদর্শের কথা গুলো তোমরা স্মরন রাখবে।

তিনি আরো বলেন, বর্তমানের ডেঙ্গু খুব ভয়াবহতা রূন নিয়েছে। ডেঙ্গু নিয়ে কেউ আতংকিত হবে না। সকল ছাত্র-ছাত্রী ডেঙ্গুর বিষয়ে সচেতন থাকতে হবে। তোমরা নিজেরা নিজেদের বাড়ির আঙিনা এবং মাদ্রাসার আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখবে। সকলে ন্যায় পরায়নতা অর্জন করে এগিয়ে যেতে হবে।

মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিং বডির সাবেক সভাপতি প্রকৌ. দেলোয়ার হোসেন। মাদ্রাসার শিক্ষক মাও. মো. হাবিবুল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন সহকারী অধ্যক্ষ মাও. মো. আব্দুল মান্নান, আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হক, মুফতি কেফায়েত উল্লাহ, ফারুকুল ইসলাম, সিনিয়র শিক্ষক মনির হোসেন, নজরুল ইসলাম, সহকারী শিক্ষক আলআমিন, মো. আলমগীর হোসেনসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পরে মাদ্রাসার বিদায়ী শিক্ষক মোহাম্মদ বেলাল পাটওয়ারীর বিদায়ী সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার তুলে দেন অতিথিবৃন্দ। শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ জসিম উদ্দিন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *