শিক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করে সমাজের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

মো. আলমগীর তালুকদার ॥

সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, সমাজকে এগিয়ে নিতে শিক্ষা অর্জনের বিকল্প নেই। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামোগত উন্নয়নসহ শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টি করছেন। শিক্ষার্থীদেরকে বিনামূল্যে বই ও উপবৃত্তি প্রদানসহ বিভিন্নভাবে উৎসাহিত করছেন। শিক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করে সমাজের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে বলে আমি বিশ^স করি। জননেত্রী শেখ হাসিনা সমাজ, জাতি ও রাষ্ট্রের কল্যানে যা যা করা প্রয়োজন তাই করে যাচ্ছেন। তাই তাকে সমর্থন করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দলীয় প্রতিক পাইয়ে দেয়ার কথা বলে যারা মনোনয়ন বাণিজ্য করছে তাদেরকে আপনারা বয়কট করুণ। আওয়ামী লীগের তৃণমূলের ত্যাগী, সৎ, যোগ্য ও নিষ্ঠাবান ব্যক্তিকে সমর্থন জানিয়ে নির্বাচিত করুণ। তাহেলই ওই নির্বাচিত জনপ্রতিনিধিরা সমাজ ও জনগণের কল্যানে নিবেদিতভাবে কাজ করবে।

তিনি বৃহস্পতিবার কচুয়া উজেলার মাসনিগাছা উচ্চ বিদ্যালয় ও জগতপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসব উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী অ্যাড. হেলাল উদ্দীন, আশ্রাফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী রেজাউল মাওলা হেলাল মুন্সি, আওয়ামী লীগ নেতা মাসনিগাছা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোশারফ হোসেন, প্রধান শিক্ষক আমান উল্লাহ ও আমির হোসেন, পয়েলগাছা ডিগ্রি কলেজের সাবেক ভিপি জাকির হোসেন চৌধুরী (শিশির), আওয়ামী লীগ নেতা মাও. আবু সাঈদ ও আবু ইউসুফ, যুবলীগ নেতা মাহবুবুর রহমান মামুন, মাসুুদুল হাসান, আবুল বাশার নবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহীম খলিল বাদল, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন সবুজ, সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দিন (বর্তমান) ও ছাত্রলীগ নেতা বেলায়েত হোসেন রিপন প্রমুখ।

এসব উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের সময় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা ব্যানার, ফেস্টুন নিয়ে রাস্তার দু’পাশে দাড়িয়ে তাদের সমর্থনে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে ড. মহীউদ্দীন খান আলমগীরের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের প্রাক্কালে রহিমানগর বাজার এলাকার অবস্থিত ইউসুফ সফর আলী মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

এসময় তাঁর সাথে ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম খোকা, শ্রমবিষয়ক সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সালমা সহিদ, পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য কার্তিক চন্দ্র রায়সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *