শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে চাঁদপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

যথাযথ সুরক্ষা নিশ্চিতপূর্বক অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সারাদেশে একযোগে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, মানববন্ধন কর্মসূচি পালন করেছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখা সোমবার ( ৭ জুন) সকাল ১১টায় চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালণ করেছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ সেলিম হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি এম.এ মাহাদী হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ইয়াসিন রাশেদ সানী।

এ সময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। যদি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে তাহলে শিক্ষার্থীদের মেরুদণ্ড ভেঙ্গে পড়ছে। ৪৪৬ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকার এ পর্যন্ত ১৯ বার তারিখ দিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না। আগামী ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার কথা থাকলেও তা এখন অনিশ্চয়তার মাঝে। সরকার কেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছে তা আমরা জানতে চাই না। আমরা চাই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। যতজন ব্যক্তি করোনায় মারা গেছে তার চেয়ে বেশি শিক্ষার্থীরা বিভিন্ন কাজে ও অপরাধে জড়িয়ে পড়ছে। শিক্ষকরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে না পেরে তারা ভিন্ন পেশা গ্রহণ করে কোনভাবে জীবন যাপন করছে। শিক্ষা ছাড়া রাষ্ট্র চলতে পারে না। শিক্ষার্থীরা একদিন শিক্ষিত হয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ আসনে বসবে। যদি শিক্ষার্থীরা শিক্ষিত না হয় তাহলে দেশ ও রাষ্ট্রৃ চলতে পারে না। কোন দেশের জাতিকে ধ্বংস করতে হলে সেই দেশের শিক্ষা ব্যবস্থাকে আগে ধ্বংস করতে হয়। বর্তমান সরকার তাই করছে। করোনার অজুহাতে বাস, ট্রেন, লঞ্চ, মার্কেট, শপিংমল ও কলকারখানা ও গার্মেন্টস বন্ধ রাখার পর খুলে দেওয়া হয়েছে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ রাখা হয়েছে। তাহলে কী বাংলাদেশে করোনা মানে অশিক্ষিত।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *