শিক্ষা বৃত্তি প্রদান

আনোয়ারুল হক:

চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়েছে। ১৮ মার্চ বুধবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদ প্রঙ্গনে জেলার ৮ উপজেলার তিন শতাধিক এসএসসি, এইচএসসি ও সমমানের শিক্ষার্থীর মাঝে চেক বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী মোহাম্মদ মিজানুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর লেখা বই এবং জাতীয় পতাকা তুলে দেন জেলা পরিষদ চেয়ারম্যান।

আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেন, আজকের এই দিনে গভিরভাবে স্মরন করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুকে। যার জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি একটি স্বনির্ভর বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। কিন্তু সেই স্বপ্নকে বাধাগ্রস্থ করতে ৭৫ এর ১৫ আগষ্ট জতির পিতাকে স্বপরিবারে হত্যা করা হয়। আজ জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি উন্নত রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরছেন। ৭১ ও ৭২ এর তলাবিহীন ঝুড়ি আজ উন্নত রাষ্ট্রের দ্বারপ্রান্তে। আসুন আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়াই।

তিনি আরো বলেন, তোমরা যারা শিক্ষার্থী বা নতুন প্রজন্ম রয়েছো, একজন পিতা হিসেবে তোমাদের প্রতি আমার অনুরোধ, নিজেদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলবে। তোমাদের কাজে-কর্মে মানুষ ও মানবতার যেনো কল্যান হয়। সমাজের যা কিছু খারাপ, তার থেকে নিজেকে দূরে রাখবে।

ওচমান গণি পাটওয়ারী আরো বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাস মহামারি হিসেবে ঘোষনা দিয়েছে। এজন্যে আমাদের কর্মসসূচি অনেকটা সংক্ষিপ্ত করা হয়েছে। তোমারাও এ বিষয়ে সতর্ক থাকবে। পরিবার পরিজনকে সতর্ক থাকতে বলবে।

জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার মো. গিয়াস উদ্দিন পাটওয়ারী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাহাব উদ্দিন প্রমুখ। এসময় জেলা পরিষদের কর্মকর্তা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *