শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের চাঁদপুর সরকারি কলেজ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক ॥

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজে গত শনিবার (২৮ মে, ২০২২) সকাল দশটায় কলেজ কনফারেন্স কক্ষে ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইনোভেশন টিমের কর্মকর্তাগণ কলেজ শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় সভা এবং ‘আমার চাঁদপুর সরকারি কলেজ’ শীর্ষক উদ্ভাবনী উদ্যোগ পরিদর্শন করেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভা প্রধানে মতবিনিময় সভায় ইনোভেশন টিমের নেতৃত্বে ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ বেলায়েত হোসেন তালুকদার।

প্রতিনিধি দলে আরো ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশ^বিদ্যালয়-১ অধিশাখার যুগ্ম সচিব মোঃ আব্দুল মতিন, উপসচিব (বার্ষিক কর্মসম্পাদন, সেবা উন্নয়ন ও উদ্ভাবন শাখা) মোঃ নূর-ই-আলম, উপসচিব (আইন অধিশাখা) মোহাঃ লিয়াকত আলী, উপসচিব (প্রশিক্ষণ শাখা) মোঃ ইব্রাহিম ভূঞা, উপসচিব (বেসরকারি মাধ্যমিক-১) মোছাঃ শাম্মী আক্তার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সিনিয়র সিস্টেম এনালিষ্ট খন্দকার আজিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) রূপক রায় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) মোঃ নাজমুল আহসান মুরাদ।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইনোভেশন টিমের প্রতিনিধি দল ‘আমার চাঁদপুর সরকারি কলেজ’ মোবাইল অ্যাপস এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থী কর্তৃক এ ধরণের মোবাইল অ্যাপস্ উদ্ভাবন করায় অধ্যক্ষ,উপাধ্যক্ষ,শিক্ষকবৃন্দ,শিক্ষার্থীদের ধন্যবাদ জনান এবং এই উদ্ভাবনী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা অ্যাপসটির আরো কিছু দিক উন্নয়নের জন্য বলেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, আমাদের এই মোবাইল অ্যাপস ‘আমার চাঁদপুর সরকারি কলেজ’ সম্পূর্ণ ভাবে শিক্ষার্থীদের দ্বারা উদ্ভাবিত এবং এর উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ শিক্ষার্থীদের দ্বারাই হচ্ছে। মোবাইল অ্যাপসটি শিক্ষার্থী বান্ধব এবং সহজেই ব্যবহারযোগ্য। এটিকে আরো উন্নয়নের চেষ্টা করা হচ্ছে।

তিনি চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য এবং শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং ইনোভেশন টিমের প্রতিনিধিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সকালে প্রতিনিধি দল ঢাকা থেকে কলেজ ক্যাম্পাসে পৌঁছলে অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ইনোভেশন টিমের সকলকে ফুল দিয়ে বরণ করে নেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.