শিলংয়ে যৌন নিপীড়নের অভিযোগে মার্কিন এনজিওকর্মী গ্রেপ্তার

যৌন নিপীড়নের অভিযোগে এক মার্কিন নাগরিককে গ্রেপ্তার করেছে মেঘালয় পুলিশ। গতকাল রোববার মেঘালয়ের রাজধানী শিলং থেকে গ্রেপ্তার করা হয়েছে মার্কিন স্বেচ্ছাসেবী সংস্থায় কর্মরত ওই ব্যক্তিকে।

পুলিশ সূত্রে জানা যায়, শিলংয়ে এক নারী বিচারপতির (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) পাঁচতলা বাড়ির প্রথম তলা ভাড়া নেয় মার্কিন স্বেচ্ছাসেবী সংগঠন (এনজিও) ব্লাইন্ড লিড ট্রাস্ট। সেখানে থাকতেন অভিযুক্ত এনজিওকর্মী থিয়োডর এম মোয়ালেম। বাসার পানির মোটর চালানোকে কেন্দ্র করে গত শুক্রবার গৃহকর্ত্রীর সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়।

এ ঘটনার পরদিন, অর্থাৎ শনিবার ওই বিচারপতি এনজিওকর্মী মোয়ালেমের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন। একই দিনে মার্কিন এনজিওটির তরফ থেকেও বিচারপতির বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগ করা হয়। তাঁদের অভিযোগ, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তাঁর সঙ্গীরা স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের বিভিন্ন ধরনের হুমকি দিয়েছেন। বিচারপতির অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার মোয়ালেমকে গ্রেপ্তার করে পুলিশ।

ব্লাইন্ড লিড ট্রাস্টের পরিচালক জিতেন্দ্র ডিখার শিলংয়ে সাংবাদিকদের বলেন, ‘যৌন নিগ্রহের অভিযোগ সম্পূর্ণ অসত্য। বরং নিজের ক্ষমতা জাহির করে নারী বিচারক বিদেশিদের নিগ্রহ করছেন। আমরা সুবিচার চাইছি।’ পাল্টাপাল্টি অভিযোগ সামলাতে এখন হিমশিম খাচ্ছে মেঘালয় পুলিশ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *