শিশু পরিবারের প্রতিটি শিশু সরকারের পবিত্র আমানত: জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ শিশু পরিবারের শিশুদের উদ্দেশ্য বলেছেন,‘আমি তোমাদের সবসময়ই হাসি সুখ দেখতে চেয়েছি, আতঙ্কিত মুখ তেখতে চাই নি। তোমরা সরকারের পবিত্র আমানত। তোমাদের এতটুকু ক্ষতি হতে দিবো না। এটা আমাদের সবার পবিত্র দায়িত্ব।’

২ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে চাঁদপুর সরকারি শিশু পরিবার আয়োজিত পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, শীতকালিন নবান্ন উৎসব সংস্কৃতির একটি অংশ। নতুন প্রজন্মকে জানানোর জন্যেই আজকে এই আয়োজন করা হয়েছে। আমাদের পূর্ব পুরুষরা কিভাবে বসবাস করতেন, আজকে নাচ-গানের মাধ্যমে তা ফুটে উঠেছে। সাংস্কৃতিক বিকাশ না হলে পুরোপুরি বিকশিত হওয়া যায় না।

জেলা প্রশাসক আরও বলেন, শিশু পরিবারের জন্যে সুন্দর মাঠ ও বাগানের তৈরি করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও অনেক কিছুর সংস্কার করা হবে এবং অগ্নিনির্বাপক যন্ত্রের দরকার তা অতি শীঘ্রই ব্যবস্থা করা হবে।

সরকারি শিশু পরিবারের তত্ত্বাবধায়ক মোঃ মনিরুল ইসলাম ও দ্বাদশ শ্রেনী (নিবাসী) ফারজানা আক্তারের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার প্রমূখ।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক, আবিদা সিফাত৷ ইমরান মাহমুদ ডালিম, উজ্জ্বল হোসাইনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় সরকারি শিশু পরিবারের শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এবং হরেকরকমের পিঠা তৈরি করা হয়। যা আমন্ত্রিত অতিথিবৃন্দসহ জেলা প্রশাসক পরিবারবর্গও উপভোগ করেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *