শেখ রাসেল দিবস উপলক্ষে পুরস্কার বিতরণ

মাসুদ রানাঃ- “শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রানবন্ত নির্ভীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাদঁপুরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৮ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, কিছু মৃত্যু আমাদের হ্রদয়কে খুব স্পর্শ করে, শেখ রাসেল একটি স্বত্বা ও স্বপ্নের নাম। সেদিন শুধু শেখ রাসেলকে হত্যা করা হয়নি, একটি সম্ভাবনাকে হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যখন শেখ রাসেল কে ধরা হয় তখন সে বলে আমি মায়ের কাছে যাবো, আমি হাসু আপার কাছে যাব, শেখ রাসেল কে হত্যার মাধ্যমে দেশের একটি মানবতাকে হত্যা করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদের (শিক্ষা ও আইসিটি) পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেনঃ- পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শাহদাৎ হোসেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসকসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ মোশাররফ হোসেন ও গীতা পাঠ করেন বিমল চন্দ্র দে।

এরআগে সকালে চাঁদপুর স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ সর্বস্তরের জনগণ শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে স্টেডিয়ামের সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

শেয়ার করুন: