শেখ হাসিনার নেতৃত্ব দেশ আরও এগিয়ে যাবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব উত্তর ব্যুরো:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছে। মোট বাজেট ধরা হয়েছে ৩৮ কোটি ৪ লক্ষ ৩০ হাজার টাকা। শনিবার বিকালে পৌর অডিটোরিয়ামে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বাজেট অনুষ্ঠানে পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ বাজেট ঘোষণা করেন। এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৭৬ লক্ষ টাকা। মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৪ লক্ষ ১৫ হাজার টাকা। উন্নয়ন সহায়তা প্রাপ্তি ধরা হয়েছে ৩৬ কোটি ১২ লক্ষ ৩০ হাজার টাকা, ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৯২ লক্ষ ১০ হাজার টাকা। এবং মুলধনী হিসাব ১৬ লক্ষ টাকা, মুলধনী ব্যয় ১৬ লক্ষ টাকা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিথি ছিলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন পৌর সচিব শাহ মোঃ আবু সুফিয়ান।

অন্যান্য বছরের তুলনায় অনেকটা আশানুরূপ হয়েছে বলে বলে মনে করেন পৌরবাসী। আগামী দিনে এই বাজেটের সঠিক ব্যবহার ও উন্নয়নের অগ্রযাত্রা আরো গতিশীল করার প্রত্যয় ব্যক্ত করেন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

আরো বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হোসাইন মো. ইয়াছিন, পৌর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আবদুস ছাত্তার, পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, মতলব উত্তর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম লাভলু, মতলব উত্তর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক হোসেন প্রমুখ।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে অতীতে কোনো সরকারের আমলে এতো উন্নয়ন হয়নি। শেখ হাসিনার নেতৃত্ব বর্তমান সরকারের আমলে দেশ এগিয়ে গেছে, আরও যাবে।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, এ শহরের প্রত্যেক নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চাই। নাগরিক সচেতনতাই পরিবর্তনের শক্তি। আমাদের অক্লান্ত ও আন্তরিক প্রচেষ্টার পাশাপাশি আমাদের নাগরিকগণ সচেতন হলেই আমাদের প্রিয় শহরকে একটি আধুনিক পরিচ্ছন্ন বাসযোগ্য সবুজ সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে পারবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। সেজন্য আপনাদের দোয়া চাই ও ভালোবাসা চাই।

এসময় পৌর প্রশাসক মো. হেদায়েত উল্লাহ আধুনিক পৌর শহরের স্বপ্ন বাস্তবায়নে পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনার পাশাপাশি নিয়মিত পৌরকর পরিশোধের আহ্বান জানান। পাশাপাশি পৌরশহরের উন্নয়ন কাজের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন।

শেয়ার করুন: