শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুরে যুবলীগের শোভাযাত্রা

মাসুদ রানা:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযােগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ম শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর সদর ও পৌর যুবলীগের আয়োজনে আলােচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে কদমতলাস্থ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বাসবভন প্রঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল।

তিনি তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। এরপর স্বামী-সন্তানসহ ছয় বছর বিভিন্ন দেশে কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরতে সক্ষম হন শেখ হাসিনা। তার দুই সন্তান সজীব ওয়াজেদ জয় এবং সায়মা ওয়াজেদ পুতুলকে ছোট বোন শেখ রেহানার কাছে রেখে দেশে ফিরেন তিনি।

দেশে ফিরে লাখো জনতার উদ্দ্যেশে শেখ হাসিনা বলেছিলেন, আমার আর হারাবার কিছু নেই। পিতা-মাতা, ভাই রাসেলসহ সকলকে হারিয়ে আমি আপনাদের কাছে এসেছি, আমি আপনাদের মাঝেই তাদের ফিরে পেতে চাই। আপনাদের নিয়েই আমি বঙ্গবন্ধুর নির্দেশিত পথে চলে তার স্বপ্ন বাস্তবায়ন করে বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চাই, বাঙালি জাতির আর্থ-সামাজিক তথা সার্বিক মুক্তি আনতে চাই।

পৌর যুবলীগের আহ্বায়ক কাউন্সিলর আব্দুল মালেক শেখের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি।

চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন ও যুগ্ম-আহ্বায়ক শিমুল হাসান শামনুর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য গাজী আব্দুল গণি, নজরুল ইসলাম বাদল, মুকবুল হোসেন মিয়াজী, ইকবাল হেসেন বেপারী, পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কাউন্সিলর সফিকুল ইসলাম, ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম মিয়াজী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আ. মোতালেব, আতাউর রহমান পারভেজসহ চাঁদপুর সদর উপজেলা ও পৌর যুবলীগ এবং বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: