সওজের প্রধান প্রকৌশলী হলেন মতলবের কৃতি সন্তান মনির পাঠান

আকতার হোসেন ॥

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে পদায়িত হয়েছেন চাঁদপুর জেলার মতলব উপজেলার কৃতি সন্তান মো: মনির হোসেন পাঠান ।

তিনি মতলব দক্ষিণ উপজেলার নওগাঁ গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ পাঠানের বড় ছেলে। তিন ভাই দুই বোনের মধ্যে সে সবার বড়। তিনি ১৯৭৮ সালে মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে (বোর্ড স্ট্যান্ড) এসএসসি পাশ করেন। ১৯৮০ সালে ঢাকা কলেজ এইচএসসি ও ১৯৮৬ ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে। পরে ১৯৮৭সালে সহকারী প্রকৌশলী হিসেবে কুমিল্লায় যোগদান করেন।

৭ ফেব্রুয়ারি উপ-সচিব মোহাম্মদ শের মাহবুব মুরাদ স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে। তিনি আগামী ১২ ফেব্রুয়ারি প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করবেন।
জানা যায়, বাংলাদেশকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ২০১৭ সালে সরকার জাতীয় শুদ্ধাচার নাতিমালা প্রনয়ন করা হয়। সড়ক ও জনপথ অধিদপ্তরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার অন্তর্ভূক্ত শুদ্ধাচার চর্চার জন্য তাকে ২০১৯-২০২০ বছরে ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা অনুযায়ী’ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

সওজের নতুন প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান বলেন, আমি মহান আল্লাহ তায়লার কাছে শোকরিয়া আদায় করেন এবং তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকলেল সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন: