সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব:আলহাজ ওচমান গনি পাটওয়ারী

স্টাফ রিপোর্টার ॥
চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। প্রয়োজন সতর্ক ও সচেতন থেকে ডেঙ্গু প্রতিরোধ করা। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ডেঙ্গুর উৎস এডিস মশা নির্মুল করতে হবে। এডিস মশা সনাক্তকরণ যেহেতু কঠিন বিষয় তাই সব ধরনের মশা নিধনে সবাইকে একযোগে কাজ করতে হবে। বিশেষ করে মশার উৎপত্তি ও উৎস্থল ধ্বংস করে দিতে হবে। এই লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনায় চাঁদপুর জেলা পরিষদ ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করেছে। আসুন, আমরা সবাই আমাদের চারপাশ পরিচ্ছন্ন রাখি এবং মশা নিধন করি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।
তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদ প্রাঙ্গণে মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচির অংশ হিসেবে দরিদ্র মানুষের মাঝে মশারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আবদুল হালিম, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, প্রধান সহকারী মোঃ মজিবুর রহমান, একাউনটেন্ট ইকবাল হোসেন, সার্ভেয়ার নাছির উদ্দিন, প্রকৌশল শাখার উচ্চমান সহকারী আ. ক্দ্দুুছ ভাট প্রমুখ।
পরে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে মশন নিধনের স্প্রে বিতরণ করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *