সততার সাথে দায়িত্ব পালন করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া তোলা সম্ভব : ড. মহীউদ্দীন খান আলমগীর

নিজস্ব প্রতিবেদক ॥

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, সরকারের লক্ষ্য বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীদেরকে পুরুষের সম-মর্যাদায় নিয়ে আসার জন্য ব্যপক কর্মকান্ড পরিচালনা করছে। নরী পুরুষের সমতার ভিত্তিতে অধিকার প্রতিষ্ঠা করে দেশকে এগিয়ে নেওয়ার জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে। আপনারা যারা সরকারি কর্মকর্তা আছেন তাদের সকলকে আমি সরকারের তরফ থেকে এই নিশ্চয়তা দিচ্ছি যে, আপনাদের কাজ করার প্রক্রিয়ায় কোন কারণে আপনাদেরকে সরকারের পূর্বানুমতি ছাড়া গ্রেফতার করা যাবে না। তবে হা, এটাও মনে রাখবেন যে এটা সরকারি কর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে। এর বাইরে কোন কর্মকর্তা যদি গৃহস্থলিত কোন কর্মকান্ড, বউ পিটানো কিংবা ধর্ষণ মামলায় অভিযুক্ত হন তাহলে কিন্তু তাৎক্ষণিক তাকে গ্রেফতার করতে পারবে। এক্ষেত্রে কোন প্রকার পূর্বানুমতি লাগবে না।

তিনি চাঁদপুরের কচুয়ার সরকারি কর্মকর্তাদের সাথে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় বুধবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের সংবিধানের প্রস্তাবনায় বলা হয়েছে যে রাষ্ট্র সৃষ্টি হয়েছে যাতে সকল নাগরিক স্বাধীন সত্তায় সমৃদ্ধি অর্জন করতে পারে। সংবিধানের ১বা ২ অনুচ্ছেদে বলা হয়েছে এই প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ। এই কথাগুলো আপনারা মনে রেখে সেবা দিয়ে অর্পিত দায়িত্ব পালন করবেন। আপনাদের উপর অর্পিত দায়িত্ব সততা নিষ্ঠার সাথে পালন করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া তোলা সম্ভব হবে। মনে রাখবেন, নারী পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসানের সভাপতিত্বে এবং যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব উল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, পৌর মেয়র নাজমুল আলম স্বপন,সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন,কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সোফায়েল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশ্রাফ খান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চন্দ্র দাস, প্রকৌশলী আব্দুল আলিম লিটন প্রমূখ।

এদিন দুপুর ১২টায় ড.মহীউদ্দীন খান আলমগীর কচুয়া উপজেলা পরিষদ চত্বর পুকুরে ৩০০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন। এ আগে সকাল সাড়ে ১১টায় তিনি কচুয়া পৌর বাজারে সুলতান ভূঁইয়া শপিং কমপ্লেক্সে স্বপ্ন সুপার শপের আউটলেটের উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলার সেংগুয়া গ্রামে বেসরকারি সংস্থাকে আইডিপির উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্যদ্রব্য ও বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

শেয়ার করুন: