সদর উপজেলা আওয়ামী লীগ নেতা স্বপন আর নেই : শিক্ষামন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও বালিয়ার কৃতী সন্তান লায়ন জিএম ইকবাল হোসেন (স্বপন) আর বেঁচে নেই। তিনি দীর্ঘ এক বছর যাবৎ ক্যান্সারের সাথে যুদ্ধ করে ১৯ নভেম্বর শুক্রবার বেলা বারোটার সময় ঢাকার একটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী দুই সন্তান ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

শুক্রবার রাত ৯টায় তার মরদেহ ঢাকা থেকে গ্রামের বাড়ি বালিয়া দিঘীরপাড় গাজী বাড়ি প্রাঙ্গণে আনা হলে সেখানেই মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেন বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন বহরদার।

জিএম ইকবাল হোসেন স্বপন এক সময় রাজধানীর পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে চাকরি করতেন। সেখান থেকে তিনি চাকরি ছেড়ে দিয়ে নিজেই ব্যবসা শুরু করেন এবং এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়নে ভূমিকা রাখেন। তার শেষ ইচ্ছা ছিল জনপ্রতিনিধি হয়ে বালিয়া ইউনিয়নের উন্নয়ন করা। কিন্তু তার সেই ইচ্ছে পূরণ হয়নি। বালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে। আর নির্বাচনকালীন সময়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন ইকবাল হোসেন স্বপন। ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরপারে চলে গেলেন।

ঢাকার হাসপাতালের আগে তিনি ভারতে উন্নত চিকিৎসার জন্য গিয়েছিলেন। প্রিয় ইকবাল হোসেন স্বপনের অকাল মৃত্যুর খবর শুনে তার শুভাকাঙ্ক্ষী রাজনৈতিক সহযোদ্ধা বন্ধুবান্ধব এবং এলাকাবাসী শোকে মুহ্যমান। আল্লাহ্ তাকে জান্নাত বাসি করুক আমিন।

শিক্ষামন্ত্রী শোক : শিক্ষামন্ত্রী ও ও চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ডাঃ দীপু মনি চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও বালিয়ার কৃতী সন্তান লায়ন জিএম ইকবাল হোসেন স্বপনের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তিনি এক শোক বিবৃতিতে বঙ্গবন্ধুর সৈনিক জি এম ইকবাল হোসেন রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন: