সরকার দেশের ঘরে ঘরে বিনা পয়সায় বিদ্যুৎ পৌছে দিচ্ছে:জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ, ১৭ মার্চ ২০২০ হতে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত উদযাপনের নিমিত্ত সেবা বর্ষের প্রতিশ্রুতি অনৃযায়ী বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ রেগুলার ইলেক্ট্রিশিয়ান ট্রেনিং শীর্ষক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাসের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার বেলা ১২টায় চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ কার্যালয়ের কনফারেন্স রুমে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন, আমাদের দেশে ইলেকট্রিশিয়ান পেশায় ব্যাপক চাহিদা রয়েছে। আমাদের বসবাসরত ঘরে ইলেকট্রিক জিনিসের প্রতিনিয়ত বাড়ছে। আধুনিক মানের চাহিদার জন্য দক্ষ ইলেকট্রশিয়ানদের চাহিদা প্রচুর হারে বেড়ে চলছে। আমাদের নতুন নতুন চাহিদার জন্য প্রতিনিয়তই ইলেকট্রশিয়ানের প্রয়োজন রয়েছে। দক্ষ ভাবে ইলেকট্রশিয়ান হতে পারলে দেশের বেকারত্ব দূর হবে।

তিনি আরো বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য পল্লীবিদ্যুৎ সমিতি রেগুলার ইলেকট্রশিয়ান ট্রেনিং প্রশিক্ষণ কোর্স চালু করেছে। দেশের বেকারত্ব দূর করার জন্য এ পেশা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চেষ্টা করলে নিজেকে প্রতিষ্ঠ করা সম্ভাব। কোন কাজকেই খাটো করে দেখার বিষয় না। পেশাকে বড় করে দেখলে নিজেকে দ্রুত প্রতিষ্ঠিত করা সম্ভাব হবে।

তিনি বলেন, সরকার দেশের প্রতি ঘরে ঘরে বিনা পয়সায় বিদ্যুৎ পৌছে দিচ্ছে। মানুষের ঘরে ঘরে যাতে অতিদ্রূত বিদ্যুৎ পৌছে তার জন্য ব্যাপক হারে পদক্ষেপ গ্রহর করেছে। চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ চাঁদপুরে ব্যাপক সুনাম রয়েছে।

জেলা প্রশাসক বলেন, সরকারের ভাল ভাল কাজ গুলো জনসমুক্ষে তুলে ধরতে হবে। সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার জন্য দিনরাত কাজ করছে। ইলেকট্রশিয়ান পেশার ব্যাপক চাহিদা রয়েছে, সেজন্য বেকার তরুনদের ইলেকট্রশিয়ান ট্রেনিং নিতে উৎসাহ দিতে হবে।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এজিএম সদস্য সেবা সিয়াম সিরাজীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিবার্হী প্রকৌশলী শাহ মোঃ আলমগীর কবির, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ ডিজিএম কারিগরি কমলেশ চন্দ্র বর্মন,এজিএম (ওএন্ডএম) রীশু কুমার ঘোষ,এজিএম (অর্থ) রাজন পাল, এজিএম (প্রশাসন) মেহেদী হাসান,একাউন্ট্যান্ট দীপক চক্রবর্ত্তী, এনফোর্সমেন্ট (কো-অডিনেটর),এ কে আজাদ,মোঃ সেলিম আলদীন, জুনিয়ার ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাসুদ হোসেন,মেম্বার সার্ভিস কো অর্ডিনেটর মুকবুল আহম্মেদ মজুমদার, এমএমসিএস আব্দুল মাজেদ প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *