সাংবাদিকরা হলো জাতির বিবেক, সমাজের দর্পন: এমপি শফিক

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে স্থানীয় সাংসদ সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে মতবিনিয় করেছেন।
প্রেসক্লাবে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক, সমাজের দর্পন। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছে জেনে খুশি হয়েছি। আশা করছি এই ধারা অব্যাহত রেখে ফরিদগঞ্জ উপজেলার সকল ধরনের সংবাদ তুলে ধরার মাধ্যমে একজন আদর্শ গনমাধ্যম কর্মী হিসেবে সুমাম কুড়াবে।

তিনি আরও বলেন, সাংবাদিকরা সমাজের সকল অনাচার, অনিয়ম, অভাব, অভিযোগ, উন্নয়ন ও সম্ভবনা তুলে ধরার মাধ্যমে দেশকে দুর্নীতি মুক্ত করে এগিয়ে নিতে সাহায্য করে। আমরা সেই সাংবাদিকতাই দেখতে চাই ফরিদগঞ্জসহ সারাদেশে। অবশ্যই আলজাজিরার চ্যানেলের মতো মিথ্যা ও ভিত্তিহীন এবং একটি রাষ্ট্রের বিরুদ্ধে নোংরা ষড়যন্ত্র করা নয়। এসব কল্পকাহিনীকে আবার অপরাধ করে দেশছাড়া কিছু সাংবাদিক বিদেশে বসে সমর্থন করছে। যা মেনে নেয়া যায় না। একজন প্রকৃত সাংবাদিক কখনো দেশবিরোধী কাজ করতে পারে না। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত একযুগে দেশের উন্নয়নের মাধ্যমে অনেকদুরে নিয়ে গেছেন। করোনাকালে যেখানে আজ সারাবিশ্ব উন্নয়নসহ সকল কাজ থেমে গেছে, সেখানে আমাদের উন্নয়নের গতি থেমে যায় নি। কিছুটা শ্লথ হলেও কাজ চলমান রয়েছে। তাই আমাদের সাংবাদিদেরও এসব কথা জানতে হবে এবং লিখতে হবে।

তিনি বলেন, গত সোমবার উপজেলার সন্তোষপুর এলাকার একটি বাড়িতে সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, অপরাধী কোন দলের হতে পারে না। সেই যেই হউক না কেন আপনারা তার বিষয়ে গণমাধ্যমে তুলে ধরুণ । আইনশৃংখলা বাহিনীকে অপরাধীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিদের্শনা দিয়ে বলেন, এমন একটি ঘটনা মেনে নেয়া যায় না। সভ্য দেশে প্রকাশ্যে ঘর বাড়ি জ্বালিয়ে দেয়া কোন শুভ লক্ষণ নয়। অপরাধকারী কোন দলের,কোন গোষ্ঠীর তা দেখার সময় নেই, তার শাস্তিই একমাত্র বিচার।

ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার, আওয়ামীলীগ নেতা জি এম তাবাচ্চুম, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম আহবায়ক ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহমেদসহ বিভন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এম কে মানিক পাঠান, মো: মহিউদ্দিন, নুরুন্নবী নোমান, প্রবীর চক্রবর্তী, দেলোয়ার হোসেন বেলাল, আলী হায়দার পাঠান টিপু, জাকির হোসেন পাটওয়ারী, আমান উল্লাহ আমান, নারায়ন রবিদাস, জসিম মিজি, এস এম ইকবাল, শিমুল হাছান, জাকির হোসেন সৈকত, গাজী মমিন, জসিম উদ্দিন, আবদুস সালাম, রুহুল আমিন খান স্বপন প্রমুখ।

আলোচনা সভার পূর্বে প্রেসক্লাবের পক্ষ থেকে মুহম্মদ শফিকুর রহমান এমপিকে ফুলেল শুভেচ্ছা ও সংবধর্না স্মারক প্রদান করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *