সাবেক এমপি শামছুল হক ভুঁইয়ার বিরুদ্ধে দুদকে মামলা

মেঘনাবার্তা ডেস্ক:

চাঁদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রকৌশলী ড. মো. শামছুল হক ভূঁইয়াসহ ৪ জনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।(সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১১ সেপ্টেম্বর)

দুদকের সহকারী পরিচালক মো. মহাতাব উদ্দিন বাদী হয়ে সংস্থাটির কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের করেন। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কার্যালয় এসব তথ্য গনমাধ্যমকে জানিয়েছে।

এক মামলায় আসামি করা হয়েছে চাঁদপুরের ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোহেববুল্লাহ খান, সাবেক সংসদ সদস্য ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী মো. শামছুল হক ভূঁইয়া এবং প্রভাষক (নন-এমপিও) মো. বেলায়েত হোসেন খানকে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় জাল ডকুমেন্ট ব্যবহার করে মোহাম্মদ মোহেববুল্লাহ খানকে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে স্থায়ী পদে দেখিয়ে ১৯৯৯ সালের ২১ মার্চ থেকে ২০১৯ সালের ৩০ মার্চ পর্যন্ত বেতন-ভাতা বাবদ ১ কোটি ২ লাখ ৭২ হাজার ১৭২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন।

অপর মামলায় প্রকৌশলী মো. শামছুল হক ভূঁইয়া, মো. বেলায়েত হোসেন খান ও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের প্রভাষক (দর্শন) কানিজ ফাতেমাকে আসামি করা হয়েছে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় কানিজ ফাতেমার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা (স্নাতকোত্তর ডিগ্রি) না থাকা সত্ত্বেও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক পদে নিয়োগের মাধ্যমে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত বেতন-ভাতা বাবদ ৩১ লাখ ৭২ হাজার ৯০৫ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *