সেপ্টেম্বরে চাঁদপুর পৌরসভা নির্বাচনের পুন: তফসিল

মেঘনাবার্তা রিপোর্ট:

১৫ সেপ্টেম্বরের মধ্যে চাঁদপুর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন হবে অক্টোবরের শেষ দিকে। নির্বাচন কমিশন সূত্র আজ এমনটাই ইঙ্গিত করেছেন। এর আগে বিএনপি প্রার্থী মারা যাওয়ার কারণে নির্বাচন স্থগিত হয়েছিল।

সোমবার (২৩ আগস্ট) কমিশনের ৬৮তম সভা শেষে এ কথা জানান নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

তিনি বলেন, যে প্রার্থী মারা গেছেন শুধু সেই পদের জন্য মনোনয়ন দেয়া হবে। আমরা ১৪ও ১৫ সেপ্টেম্বর কমিশন বৈঠক করব। এই দুদিনের যেকোনো একদিন চাঁদপুর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল। এর আগে গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গত ১৩ মার্চ মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি-২০ অনুসারে মেয়র পদের নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *