সোমেন চন্দ স্মরণে চর্যাপদ সাহিত্য একাডেমির আলোচনা সভা

স্টাফ রিপোর্টার:

আজ থেকে প্রায় ৮০ বছর আগে মাত্র ২২ বছর বয়সে খুন হন কথাসাহিত্যিক সোমেন চন্দ। তাঁর রেখে যাওয়া কর্ম নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সহ এ দেশের অজস্র লেখককে দারুণভাবে প্রভাবিত করেছে। সোমেন চন্দের সম্মানে চর্যাপদ সাহিত্য একাডেমি আয়োজন করেছে আলোচনাসভা ও নৌকাভ্রমণের।

মঙ্গলবার ৯ মার্চ বিকেল সাড়ে ৪টায় প্রথমে চাঁদপুর প্রেসক্লাব ঘাটে উন্মুক্ত পরিবেশে ‘কথাসাহিত্যিক সোমেন চন্দ: জীবন ও সাহিত্য’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়, পরে তাঁর সম্মানে নৌকাভ্রমণে অংশ নেন সাহিত্যকর্মীরা। এতে প্রধান অতিথি ছিলেন কবি নূরুন্নাহার মুন্নী।

একাডেমির সহসভাপতি আয়শা আক্তার রুপার সভাপতিত্বে ও পরিচালক কবি দুখাই মুহাম্মাদের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন কবি শিউলী মজুমদার, বক্তব্য রাখেন চর্যাপদ একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি, অনুষ্ঠানের আহ্বায়ক জয়ন্তী ভৌমিক, সহযোগী পরিচালক ফেরারি প্রিন্স, গিটারশিল্পী দিলীপ কুমার ঘোষ, মোহাম্মদ আমির উদ্দিন, নাজমুল ইসলাম, আল আমিন সানি, শ্রাবণী মীম, আছিয়ান আক্তার মিথিলা প্রমুখ। অনুষ্ঠানের এক পর্যায়ে বই উপহার কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানে সোমেন চন্দ চর্চায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে এবং তাঁর চিন্তা ও দর্শন সমাজে প্রতিষ্ঠিত করতে সকল সাহিত্যকর্মী ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান বক্তারা।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *