স্বর্ণ পদক পেলেন চাঁদপুরের সহিদ

নিজস্ব প্রতিবেদক ॥

মিষ্টার ঢাকার পর এবার মিষ্টার বাংলাদেশ হয়ে স্বর্ণপদক পেলেন চাঁদপুরের মোঃ সহিদুর রহমান সহিদ(৪১)। চলতি বছরে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির বড়ভাই ডা.জে আর ওয়াদুদ টিপুর নতুন বাজারস্থ ড্রিম জিম এন্ড ওয়েলনেস সেন্টারের চীফ ইন্সট্রাক্টর হিসেবে এটি তার ২য় অর্জন।

২০ ডিসেম্বর রাতে বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশন আয়োজিত জাতীয় শরীর গঠন প্রতিযোগিতা-২০২২ এ অংশ নিয়ে মেনস মাষ্টারের উন্মুক্ত বিভাগ হতে তিনি এ স্বর্ণপদক পান। এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল মিলনায়তনে পুরুষ্কার হিসেবে সহিদুর রহমানের হাতে স্বর্ণপদক ছাড়াও নগদ ৫০ হাজার টাকা ও ব্লেন্ডার মেশিন উপহার হিসেবে তুলে দেন এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর মন্কমানির সিইও নাফিসুর রহমান।

এসময় প্রতিযোগিতার সহযোগী স্পন্সর ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন),বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম,বাংলাদেশ জিম মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, এবারের বিএবিবিএফ ন্যাশনাল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০২২ অর্থাৎ জাতীয় শরীর গঠন প্রতিযোগিতা ২০ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর মোট ৪ দিনব্যাপী চলবে। এতে ২০৬ টি ক্লাব ও সংস্থা থেকে মোট ৬০২ জন বডিবিল্ডার চারটি বিভাগের ১৩টি শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ৪০ বছরের উর্দ্ধের বডিবিল্ডারগণ মেনস মাষ্টার বিভাগ অর্থাৎ উন্মুক্ত বিভাগে অংশ নিয়েছেন। এতে মোট ২৮ জন প্রতিযোগীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ৪৪৭নং জার্সি পরে চাঁদপুরের সহিদুর রহমান অংশ নিয়ে প্রথম স্থান পেয়ে স্বর্ণপদক জিতেছেন।

এদিকে স্বর্ণপদক পেয়ে অনুভূতি প্রকাশকালে সহিদুর রহমান এক সাক্ষাৎকারে বলেন, প্রায় ২৫ বছর যাবৎ শরীর গঠনের সাথে যুক্ত রয়েছি। ডুবাইয়ে অবস্থিত জিমে যুক্ত আমার বড় ভাই আমাকে এই বডিবিল্ডিংয়ে যথেষ্ট উৎসাহ দেন। ২০২২ সালে এটি আমার ২য় অর্জন। আমি মনে করে প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্যই শুধু নয় বরং নিজের শরীরের যত্ম নেওয়ার জন্য হলেও বডিবিল্ডিংয়ে আসা প্রয়োজন। আমি যাতে সুস্থ্য থেকে এভাবেই সব সময় সফল হতে পারি এজন্য সবার দোয়া প্রত্যাশা করছি।

শেয়ার করুন: