স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চাঁদপুর শিশু থিয়েটারের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে শিশু থিয়েটারের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ৩১ অক্টোবর রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও সানজিদা শাহনাজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের নিয়ে যে অসাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে গেছেন। আমরা সেই নির্দেশনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে কাজ করে যাচ্ছি। শুধু বলতে চাই, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। আমি শিশু থিয়েটারের এই আয়োজনকে সাধুবাদ জানাচ্ছি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারা করা দুষ্কৃতিকারীদের সফল হতে দেয়া যাবে না। আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে ধরে রাখতে হবে।

চতুরঙ্গের মহাসচিব হারুন আল রশীদের সভাপতিত্বে এবং শিশু থিয়েটার চাঁদপুরের প্রতিষ্ঠাতা সভাপতি পিএম বিল্লালের সঞ্চালনায় অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভাপতি রোটাঃ মাহমুদা খানম, সিসিডিএস চাঁদপুরের সভাপতি সেলিম পাটওয়ারী। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মহসীন পাঠান, শহর সমাজসেবা কর্মকর্তা মনিরুল ইসলাম প্রমুখ।

পরে অতিথিদের উপস্থিতিতে মনোমুগ্ধকর গান ও নৃত্যের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। নিত্য সঙ্গীত পরিবেশন করেন নুসরাত জাহান সোহানা, নাজমা আক্তার রুসা, কান্তা আক্তার নদী,মোঃ উজ্জল, রিয়াদ শেখ, রবিউল হাসান, শাকিল শেখসহ অন্যান্য শিল্পীবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *