স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে সকলের সহযোগিতা চাই: সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদক॥

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলতার সাথে বাস্তবায়নের লক্ষ্যে জেলার সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্টিত হয় ।

৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নবাগত সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেনের সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ আয়োজিত কর্মশালায় সিভিল সার্জন আগামী ১১ ডিসেম্বর থেকে ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করে বলেন, ভিটামিন এ ক্যাপসুল শিশুদের জন্য অত্যন্ত প্রয়েজনীয় একটি ভিটামিন ক্যাপসুল। এ ক্যাপসুলটি শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধসহ শিশুর শাররীক বিকাশে সহায্য করে এমনকি রোগ প্রতিরোধসহ শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।
তিনি আগামী ১১ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর পর্যন্ত চাঁদপুর জেলার ৮টি উপজেলা ও ২টি পৌরসভার ৬ থেকে ১১ মাস বয়সী মোট ৩৬২৩০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী মোট ২.৮৪.৫৯৮ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা স্থির করেন।

সিভিল সার্জন তার বক্তব্যে আরো বলেন, আমি সকলকে নিয়ে কাজ করতে চাই। আর কাজের মাধ্যমেই পরিচিতি পেতে চাই সকলের সাথে। আমার যদি কিছু দেওয়ার থাকে তাহলে তা সেবামূলক কাজের মাধ্যমে চাঁদপুরবাসীকে দিয়ে যাব। আমি সাংবাদিক বান্ধব মানুষ। তিনি কষ্ট স্বীকার করে কর্মশালায় অংশ নেওয়ার জন্য সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চাঁদপুরের স্বাস্থ্য সেবার আরো উন্নয়নে সাংবাদিকদের পরামর্শ কামনা করেন।

ওরিয়েন্টেশন কর্মশালায় সাংবাদিক নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বর্তমান সভাপতির পক্ষে সহ-সভাপতি সোহেল রুশদী, সাধারন সম্পাদক আব্দুর রহিম বাদশা, সাবেক সাধারন মম্পাদক এ এইচ এম আহসানউল্লাহ। সভার শুরুতে শিশুদের জন্য জাতীয় ভিটামিন এ ক্যাপসুলের প্রযোজনীয়তা তুলে ধরেন আড়াইশ শয্যা বিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ ইছরাল্ল্যা।

সাংবাদিক নেতৃবৃন্দ স্বাস্থ্যসেবার মান উন্নয়নে যে কোন সহযেগিতা প্রদানের অঙ্গীকার প্রদান পূর্বক, জেলার স্বাস্থ্যসেবার কিছু অনিয়ম তুলে ধরেন এবং তা নিরষনে সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের অনুরোধ জানান। তারা নবাগত সিভিল সার্জনকে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা অভিনন্দন জ্ঞাপন করেন।

শেয়ার করুন: