স্বাস্থ্য সেবাকে আধুনিকায়ন করছে সরকার :মহীউদ্দীন আলমগীর

নিজস্ব প্রতিনিধি ॥

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে স্বাস্থ্যখাতে অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। আধুনিক চিকিৎসা সেবা প্রদানে সরকার সকল কার্যক্রম পরিচালনা করছে। প্রতি ১৫ হাজার লোকের মধ্যে একটি করে স্বাস্থ্য ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। যাতে করে সাধারণ লোকজন সহজে চিকিৎসা সেবা পেতে পারে। এখন আর যক্ষা, ডাইরিয়া ও ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে লোকজন মারা যাওয়ার সংবাদ পাওয়া যাচ্ছে না। স্বাস্থ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে সরকার চিকিৎসা সংক্রান্ত সকল আধুনিক উপকরণ সরবরাহ করে যাচ্ছে।

তিনি ৭ জুন মঙ্গলবার দুপরে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার ও পোস্ট অপারেটিভ কক্ষ উদ্বোধন শেষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজন কুমার দাসের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার আফসানা রাসমিন রুহির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কামরুন্নাহার ভূইয়া, কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার ডা: সোহেল রানা ,উপজেলা পরিষদেও সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন, কাদলা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরে ই আলম, কচুয়া বার্তার সম্পাদক আলমগীর তালুকদার প্রমূখ।

সভা শেষে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে, আলট্রসনোগ্রাম ও ইসিজিসহ বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

ওই দিন বিকেলে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারশেন থিয়েটারে প্রথম সিজারের মাধ্যমে নোয়াদ্দা গ্রামের সোহেল হোসেনের স্ত্রী তানজিনা বেগমের কন্যা সন্তান ভূমিষ্ট হয় ।

শেয়ার করুন: