সড়কে থাকা মানসিক নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন দুলাল পাটওয়ারী

সড়কের পাশে পড়ে থাকা এক অসহায় মানসিক (নারী) রোগীর চিকিৎসার দায়িত্বে নিয়ে ফের আলোচনায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল।

কয়েকদিন ধরে চাঁদপুর শহরের পালবাজার লেডি প্রতীমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে একজন অসহায় অসুস্থ মানসিক (নারী) রোগীর শরীরের দুইটি পাও ইনফেকশন হওয়ার কারণে পোকা ধরে। পঁচে যাওয়া পা থেকে গন্ধ আর পোকা জন্মানোর কারনে কেউ গাছে যায় না। ফলে চিকিৎসা এবং না খেয়ে মৃত্যুর ধারপ্রান্তে ওই মানসিক নারী।

সড়কের পাশে পড়ে থাকা ওই মানষিক নারীর কথা দলীয় লোকদের মাধ্যমে জানতে পারেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। তখন তিনি জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদলকে খোঁজ খবর নেওয়ার নির্দেশ প্রদান করেন।

জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদল বলেন, চাঁদপুর সরকারি হাসপাতালের সামনে লেডি প্রতিমা স্কুলের পাশে একটি মানষিক নারী পড়ে দীর্ঘদিন ধরে পড়ে ছিলো।কেউই তার খোঁজ খবর নেয়নি। পরে আবু নঈম পাটওয়ারী দুলালের নিদেশে লেডি প্রতিমা স্কুলের সামনে ছুটে যাই এবং তাকে খুজে বের করে দ্রুত চাঁদপুর সদর হাসপাতলে নিয়ে যাই। সেখানে তাৎক্ষণিক নতুন কাপড় ও ওষুধ সামগ্রীসহ চাঁদপুর সদর হাসপাতালের সমাজসেবায় কার্যালয়ের মো. আবুল হাসেমকে সাথে নিয়ে ওই মানসিক রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বর্তমান সরকারের আমলে কেউ না খেয়ে কিংবা বিনা চিকিৎসা মারা যাবে, তা হতে দিবো না। আমরা দল করি মানুষের জন্য। মানুষের পাশে থাকাই আমাদের দায়িত্ব। যার ঘর নেই, চিকিৎসা করানোর মত টাকা নেই। আমরা চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করবো। মানবিক কাজে সব সময় আছি এবং থাকবো।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *