হরিণা ফেরিঘাটের ইজারা বাতিল

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর হরিণা ফেরিঘাটের ইজারা বাতিল করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়। চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাটের পার্কিং ইয়ার্ড চার্জ ও টার্মিনাল চার্জের ইজারা বাতিল করে বিআইডব্লিউটিএকে নিজস্ব তত্ত্বাবধানে পরিচালনা করার জন্যে নির্দেশনা দেয়া হয়েছে।

২ নভেম্বর, ২০২১ তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয়ের টিএ শাখা বাংলাদেশ সচিবালয় ঢাকা, উপ-সচিব মোঃ আমিনুর রহমান স্বাক্ষরিত পত্রে সরকারি আদেশে ব্যবস্থাগ্রহণের জন্য অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ চেয়ারম্যান বরাবর পত্র দেয়া হয়। যার স্মারক নং ১৮.০০.০০০০.০১৯.১৮.০৬৭.১৫.২৩৬/১।

পত্রে বলা হয়েছে, চাঁদপুর সদর উপজেলা ১৩নং হানারচর ইউনিয়নে চাঁদপুর-শরীয়তপুর হরিণা ফেরিঘাটটি অবস্থিত। বিআইডব্লিটিএ কর্তৃক উক্ত ফেরিঘাট মোঃ মোজাম্মেল গাজীকে ইজারা প্রদান করা হয়েছে। তিনি স্থানীয় মাদক কারবারি, চাঁদাবাজ এবং সন্ত্রাসী প্রকৃতির ব্যক্তি। তার বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় চাঁদাবাজি ও মাদক কারবারের রিপোর্ট প্রকাশিত হয়েছে এবং থানায় মামলা হয়েছে। বর্তমানে তার অত্যাচারে এলাকার মানুষ, ফেরিঘাটে যাতায়াতকারী যানবাহনের চালক ও শ্রমিকরা অতিষ্ঠ। তার কারণে প্রায়শই আইন-শৃঙ্খলার অবনতি হচ্ছে। অতীতে চাঁদাবাজির অভিযোগে তার ফেরিঘাটের ইজারা বাতিল করা হয়েছিল।

এ প্রেক্ষাপটে এলাকায় শান্তি প্রতিষ্ঠা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে চাঁদপুর-শরিয়তপুর ফেরিঘাটের পার্কিং ইয়ার্ড চার্জ ও টার্মিনাল চার্জ ইজারা বাতিল করে বিআইডব্লিউটিএ’র নিজস্ব তত্ত্বাবধানে পরিচালনা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ডিও-লেটার অনুরোধ জানিয়েছেন।

এমতাবস্থায় প্রাপ্ত ডিও-লেটারে বর্ণিত বিষয়ে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যানকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

মোঃ মোজাম্মেল গাজীর ইজারা বাতিলের পর থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-এর তত্ত্বাবধানে এ ঘাট থেকে টার্মিনাল চার্জ ও ভাড়া আদায় করা হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *