হাইমচরে ইএলজি প্রকল্পের গণশুনানী

হাইমচর প্রতিবেদক॥

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ইএলজি প্রকল্পের আওতায় হাইমচর উপজেলা পরিষদে গণশুনানীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী এর পরিচালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন , জেলা প্রশাসন এর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দাউদ হোসেন চৌধুরী।

উন্মুক্ত আলোচনা সভায় বক্তারা পরিবেশ সংরক্ষণ, ড্রেনেজ ব্যবস্থা নির্মান,জন্মনিবন্ধনে হয়রানি বন্ধ, গ্রামীন সড়ক নির্মাণ, মাদক নিয়ন্ত্রণে খেলাধুলায় পৃষ্ঠ পোষকতা প্রদান, খেলার মাঠ সংরক্ষণ, বেড়ীবাঁধ ফুটা করে বালুর ব্যাবসা বন্ধ করা, আর্সেনিক মূক্ত গভীর নলকূপ স্থাপন, বর্জ ব্যাবস্থাপনা তৈরি করন বিষয় বক্তব্য উঠে আসে।

গনশুনানীতে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দাউদ হোসেন চৌধুরী বলেন মাননীয় প্রধানমন্ত্রী চান সরকারের সেবা জনগণের সাথে উন্মুক্ত আলোচনার মাধ্যমে জনগনের কাছে পৌঁছে দেয়া হউক, জবাবদিহিতার মাধ্যমে জনগন এর সুফল ভোগ করবে। সকল ক্ষেত্রে কার্যকর ও জবাব দিহিতা থাকতে হবে, উন্মুক্ত আলোচনা সভায় বিভিন্ন বিভাগের অসংগতি প্রসঙ্গে বলেন প্রত্যেকটি দপ্তরেই কিছু কিছু সমস্যা রয়ে গেছে, অনেক সময় সেই সমস্যার কথা জনগন বলতে পারেনা, আজকের উন্মুক্ত আলোচনা সভায় যে সকল তথ্য উঠে এসেছে তা সমাধান যোগ্য, পর্যায়ক্রমে সকল ক্ষেত্রে কার্যকর ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এর উন্নয়ন ও সেবা উপজেলা পরিষদ জনগনের দুয়ারে পৌঁছে দিতে কাজ করছে, আমরা সরকার সড়ক যোগাযোগ, খেলাধুলা, পরিবেশ উন্নয়ন সহ সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছি। হাইমচর উপজেলায় রাজস্ব আয় কম হওয়ায় জনগনের কাঙ্খিত সেবা হয়তো একসাথে বাস্তবায়ন সম্ভব নয়,পর্যায়ক্রমে সব বাস্তবায়ন হবে।

গনশুনানীতে এক শিক্ষার্থী সেলাই কাজ জানেন সেলাই মেশিন চাইলে তাৎক্ষণিক বরাদ্দ, গভীর নলকূপ চাইলে নলকূপ বরাদ্দ দেয়া হয়।

এছাড়া উন্মুক্ত আলোচনা সভায় জন্মনিবন্ধন সংশোধনীতে টাকা হাতিয়ে নেয়ার ঘটনা জনসম্মুখে তুলে ধরায় এক শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

তারই ধারাবাহিকতায় ইতিমধ্যেই জেলা পর্যায়ে গনশুনানী শুর হয়েছে, আজ হাইমচর উপজেলা শুরু হলো।

গনশুনানীতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, স্থানীয় সরকার ডিএফও নুর উদ্দিন মামুন, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম, সাধারণ সম্পাদক জাকির হোসেন, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার, গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, বাজাপ্তী রমনী মোহন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এম এ মান্নানসহ বিভিন্ন ব্যক্তি ও অংশগ্রহণ কারী জনগন ও শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন: