হাইমচরে ঘরে ঘরে বিদ্যুৎ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

মাহমুদুল মতিন:

শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এটা কেবল স্লোগান নয় এখন বাস্তবতা, এ যেন অসম্ভব কে সম্ভব করা হয়েছে, হাইমচর উপজেলার মধ্যচরের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পেয়ে এখন বিদ্যুৎ এর আলোয় আলোকিত সমগ্র চর এলকার ৩টি ইউনিয়ন।

হাইমচর চাঁদপুর এর সংসদ সদস্য শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি আজ মঙ্গলবার নীলকমল ইউনিয়ন এর মধ্য চরে সাবমেরিন ক্যাবল মাধ্যমে বিদ্যুৎ সংযোগ আনুষ্ঠানিক উদ্বোধন করতে আসছেন।

শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি এর আগমন উপলক্ষে মধ্যচর এলাকার দলীয় নেতা কর্মী ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

বিদ্যুৎ সংযোগ উদ্বোধন বিষয়ে ঈশানবালা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বিএম মুন্নাফ বলেন, বিদ্যুৎ সংযোগ পাওয়ায় সমগ্র নীল কমল ইউনিয়নে জনজীবন মান উন্নয়ন সহ সমগ্র মানুষের ঘরে আলো জ্বলছে।

ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার বলেন ,বাস্তবে রুপ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি এমপি মহোদয় এর মাধ্যমে। এখন গ্রাম হবে শহর এর কাজ বাস্তবায়ন সহজতর হবে।

নীল কমল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাউদ্দিন সরদার বলেন হাইমচর চাঁদপুর উন্নয়ন এর রুপকার ডাঃ দীপু মনি এমপি মহোদয় এর আলোতে আলোকিত হয়েছে সমগ্র হাইমচর উপজেলা, ওনার উন্নয়ন থেকে বাদ যায় নি মেঘনা নদীর ভাঙ্গা গড়ার সাথে জীবনযুদ্ধে বেঁচে থাকা মধ্যচরের নীল কমল, হাইমচর ও গাজীপুর ৩ ইউনিয়ন বাসী।

কয়েক মাস আগে স্বপ্নেও ভাবিনাই মেঘনা নদীর মাঝখানে জেগে উঠা চর এলাকাবাসীকে বিদ্যুৎ এর আলো পাবে।
আমরা চরবাসী বিদ্যুৎ ব্যবহার করবো এটা ছিল স্বপ্ন সেটা বাস্তবে রুপ দিয়েছে আমাদের অভিভাবক ডাঃ দীপু মনি মহোদয়। আজকের মহেন্দ্র ক্ষন ইতিহাসের স্বর্ণাক্ষরে লিখা থাকবে, ইতিহাসের অংশ হতে যাচ্ছে নীলকমল, হাইমচর ও গাজীপুর এর জনগন।
নদীর মাঝখানে ঘরে ঘরে বিদ্যুৎ এই অসম্ভব কাজ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেছেন ডাঃ দীপু মনি এমপি মহোদয় এর বিশ্বস্ত কর্মী উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে মাননীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয় এর মাধ্যমে হাইমচর উপজেলার মধ্য চরের ৩ ইউনিয়নে একযোগে ৮ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ আনুষ্ঠানিক উদ্বোধন করে ইতিহাস তৈরি করবেন।

বিদ্যুৎ সংযোগ উদ্বোধন উপলক্ষে দলের নেতা কর্মী এবং সাধারণ জনগনের মাঝে উৎসবের আমেজ বইছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *