হাইমচরে জলবায়ু, দুর্নীতি ও জেন্ডার বিষয়ক কর্মসূচি

হাইমচর উপজেলার ৩ নং আলগী দূর্গাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্হানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ইউনিয়ন পরিষদে জলবায়ু,দুর্নীতি ও জেন্ডার বিষয়ক সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

২৫ আগষ্ট সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ মাঠে ৩নং আলগী দূর্গাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার আবদুল জলিল মাষ্টারের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদ সচিব বশির উল্লাহ খন্দকারের পরিচলানায় প্রধান অতিথির বক্তব রাখেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ব্যক্তিগত কোন স্বার্থ লাভের উদ্দেশ্যে অবৈধ ভাবে ক্ষমতার ব্যবহার, ঘুষ গ্রহন করা,অর্থ পাচার করা, অবৈধ সম্পদ অর্জন করা, কিংবা সরকারি সম্পাদ ও অর্থ আত্মসাৎ করাই হচ্ছে দুর্নীতি। আর এ দুর্নীতি তৈরি হয় আমাদের পিতা মাতা, কিংবা আত্মীয়স্বজন থেকে। তারা যদি দূর্নীতিকে প্রশ্রয় না দেয় তাহলে কিন্তু সমাজে তেমন একটি দূর্নীতি তৈরি হয় না। এ ছাড়া ও তিনি জলবায়ু পরিবর্তন বিষয়সহ নারী নির্যাতন ও নারীদের অধিকারের বিষয় নিয়েও বক্তব্য রাখেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাদঁপুর ডিষ্টিক ফ্যাসিলিটেটর (ডিএফ) ইএলজি নূরউদ্দিন মামুন, হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সারজিয়া নাছরিন,জেলা পরিষদের সদস্য,উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক এসএম আল মামুন সুমন,৩নং আলগী দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আহমদ রাজা পাটওয়ারী,ইউপি সদস্য মোঃ বিল্লাল হোসেন আখন,মোঃকাউসার বেপারী।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *