হাইমচরে জাটকা রক্ষা কার্যক্রম সচেতনামূলক সভা

চাঁদপুর হাইমচরে জাটকা রক্ষা কার্যক্রম ও মার্চ এপ্রিল ২মাস মেঘনা নদীতে অভায়াশ্রম বাস্তবায়ন বিষয়ক সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৩ টার দিকে কাটাখালী লঞ্চঘাটে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ চাই থোয়াইহলা চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা সিনিঃ মৎস্য অফিসার মোঃ মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্রগ্রাম বিভাগীয়ো কুমিল্লা উপপরিচালক মৎস্য অধিদপ্তর এস এম মহিব উল্যাহ বলেন, ইলিশ সম্পদ রক্ষা করা আমাদের সকলে কর্তব্য। তিনি আরও বলেন পাল্টা পাল্টি অভিযোগ পরিহার করে সকলে ঐক্যবদ্ধ হয়ে জাতীয় সম্পদ রক্ষা কার্যকরি ভূমিকা রাখি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূর হোসেন পাটওয়ারী বলেন, আমার এলাকার জেলেরা নদীতে নামে কিন্তু বাহিরের জেলেদের এ বার নদীতে নামতে দেওয়া হবে না।নদীতে যাতে অসাধু জেলেরা মাছ ধরতে না পারে সেইজন্য প্রশাসনের কঠোর নজর ধারী ব্যবস্থা নিতে বলেন। চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী।

এই সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌ পুলিশ হাইমচর উপজেলা আইসি আব্দুল জলিল, বাংলাদেশ কোস্টগাঢ হাইমচর উপজেলা সিসি মোঃ এমদাদুল হক, জেলা মৎস্য লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান, ২নং উওর আলগী ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য ও কাটাখালী লঞ্চঘাটের সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন মিজি, জেলে প্রতিনিধি মোক্তার দর্জি প্রমূখ। মোঃ হারুনুর হাওলাদার সহ কোস্টঘাট ও নৌ পুলিশ এবং মেঘনা নদীর জেলে বৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *