হাইমচরে তিনবারের সাবেক ইউপি চেয়ারম্যান আর নেই

হাইমচর প্রতিবেদক:

চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগ আহবায়ক ও ৬ নং চরভৈরবী ইউনিয়নের তিন বার নির্বাচিত চেয়ারম্যান জালাল উদ্দিন চোকদার (৯৫) বৃহস্পতিবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধী অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। জালাল উদ্দীন চোকদার হাইমচরের ঐতিহ্যবাহী মরহুম আব্দুল জলিল চোকদারের পুত্র।

শুক্রবার সকাল ৯টায় হাইমচর এর চরভৈরবী লঞ্চঘাট সংলগ্ন প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

জালাল উদ্দীন চোকদার সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শেষ ত্যাগ করেন,মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ৪ মেয়ে,আত্নীয় স্বজন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।বর্ষীয়ান রাজনীতিবিদ সর্বজন শ্রদ্ধেয় জালাল উদ্দিন চোকদার এর মৃত্যুতে তার পরিবার সহ সমগ্র হাইমচরে শোকের ছায়া নেমে এসেছে। জালাল উদ্দীন চোকদার ৩ বার চরভৈরবী ইউপি চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেন।

সদা হাস্যজ্জল প্রবীন এ রাজনীতিবিদ মহান স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্ধের অন্যতম সংঘঠকের দায়িত্ব পালন করেন, ব্যক্তিগত ভাবে বৃটিশ বিরোধী আন্দোলন, ভাষাআন্দোলন সহ দেশ মাতৃকারজন্য অসংখ্য অবদান রাখেন, জালাল উদ্দিন সরকার ছাত্রজীবন হতে তিনি রাজনীতিতে যুক্ত হন, ব্যক্তিগতভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সমর্থক, সংঘঠক ও কর্মী ছিলেন।

মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম এ সংগঠক চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও হাইমচর থানা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক,মৃত্যুপূর্বে হাইমচর উপজেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য দায়িত্ব পালন করেন।

৭৫এর পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ে হাইমচর উপজেলায় আওমীলীগ সংগঠনকে শক্তিশালী করতে সক্রিয় ভুমিকা রাখেন,

সর্বশেষ ১৯৯৮ ইং সনে সাংগঠনিক ভাবে নাজুক হাইমচর উপজেলা আওয়ামীলীগ কে নতুন করে সাজাতে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এর দায়িত্ব পালন করেন, তার দায়িত্ব কালীন সময়ে হাইমচর উপজেলায় তৃনমুল (ওয়ার্ড হতে ইউনিয়ন পর্যায়ে) পর্যায়ের আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে শক্তিশালী অবস্থান জানান দেয়, সর্বশেষ ২০০৩ সালে তার সভাপতিত্বে হাইমচর উপজেলা আওয়ামীলীগ এর সম্মেলনের মাধ্যমে মোতালেব জমাদার সভাপতি ও নূর হোসেন পাটওয়ারী কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে জালাল উদ্দীন চোকদার আহবায়ক এর দায়িত্ব ছাড়েন।

জালাল উদ্দীন চোকদার এর মৃত্যুতে তার দল ও সমগ্র হাইমচরে মানুষ হারালো প্রবীন ব্যাক্তিত্ব।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *