হাইমচরে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

হাইমচর প্রতিবেদক:

অগ্নি দুর্ঘটনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে হাইমচর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে উপজেলা সদর আলগী বাজার আদর্শ শিশু নিকেতন প্রধান ক্যাম্পাসে অগ্নি নির্বাপণ ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর ২০২১ রবিবার সকালে আদর্শ শিশু নিকেতন স্কুল মাঠে হাইমচর ফায়ার সার্ভিসের উদ্যোগে অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ে জনসচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়। এতে স্টেশন অফিসার অহিদুল ইসলামের সার্বিক তত্বাবধানে ও লিডার রতন শেখের পরিচালনায় ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের নিজস্ব গাড়ি নিয়ে অগ্নিনির্বাপণের মহড়ায় অংশ নেন।

এসময় স্টেশন অফিসার অহিদুল ইসলাম উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে কিভাবে আগুন নেভাতে হয় সে বিষেয়ে প্রশিক্ষণ দেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মিরা তাদের জনসেবামূলক কর্মকাণ্ডে অগ্নি-দুর্ঘটনা মোকাবেলায় ভূমিকম্প ও বজ্রপাত থেকে নিরাপদ থাকতে করণীয় বিষয়ক সচেতনতামূলক বক্তব্য রাখেন।

অহিদুল ইসলাম বলেন, একটি ছোট্ট দূর্ঘটনা আমাদের জীবনে ভয়াবহ ক্ষতি বয়ে আনতে পারে। আমরা একটু সচেতন হলেই বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেতে পারি। তাই অগ্নিনির্বাপণ সম্পর্কে আমাদের প্রাথমিক ধারণা থাকাটা জরুরি। তাহলে আমরা নিজেরাই নিজেদের সুরক্ষা দিতে পারবো।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডসহ যে কোন দুর্ঘটনা রোধে বাংলাদেশ ফায়ারসার্ভিস কাজ করে যাচ্ছে। আমরা যে কোন মুহূর্তে জনগণকে সেবা দিতে প্রস্তুত রয়েছি। আপনাদের এলাকায় অগ্নিকাণ্ডসহ যে কোন দুর্ঘটনায় সাথে সাথে আমাদের ফোন করবেন। ফোন করে অবশ্যই সঠিক ঠিকানা বলবেন। তাছাড়া ৯৯৯ এ ফোন করেও আপনারা ফায়ারসার্ভিসের সেবা নিতে পারেন। বিভিন্ন ধরনের দূর্ঘটনা প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমাদের এ মহড়া চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন আদর্শ শিশু নিকেতনের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ মাজহারুল ইসলাম শফিক, উপাধ্যক্ষ ফালগুনী মজুমদার, সিনিয়র শিক্ষক আব্দুল মান্নান সহ শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীরা ও অভিভাবকবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *