হাইমচরে মা দিবস পালিত

মাহমুদুল মতিন:

হাইমচরে আনন্দঘন পরিবেশে আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। ৮ মে রোববার উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে দিবসটি পালিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইলা চৌধুরী।

তিনি বলেন, মা মানে শিক্ষার ভান্ডার। সমাজ গঠনে মায়ের ভূমিকা অপরিসীম। মায়েরা যাতে কখনো ছেলে ও মেয়ে সন্তানকে আলাদা চোখে না দেখে সে বিষয়ে সচেতন হতে অনুরোধ করবো।

সভায় সভাপ্রধানের বক্তব্যে হাইমচর উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা সাজিয়া আফরিন বলেন, আমাদের মায়েদের উচিৎ সবার আগে সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তোলা। আমরা দেখতে পাই অনেক ডাক্তার, ইঞ্জিনিয়ার ও উচ্চ পর্যায়ের মানুষরাও মা-বাবা দের বৃদ্ধাশ্রমে ও পথে ঘাটে ফেলে আসে। এর প্রধান কারণ হচ্ছে সুশিক্ষার অভাব। তাই পারিবারিক সুশিক্ষা যাতে সন্তানেরা পায় সেদিকে সচেতন হতে মায়েদের প্রতি অনুরোধ রইলো।

এ সময় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে হাইমচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, পল্লী সঞ্চয় ব্যাংকের নির্বাহী পরিষদ সদস্য মোঃ জিল্লুর রহমান জুয়েল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল ইসলাম চৌধুরী, হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার হাফেজ আহমেদ পাটোয়ারী সহ উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ।
সকলে মায়েদের গুরুত্ব অনস্বীকার্য তা স্বীকার করেন।

শেয়ার করুন: