হাইমচরে ৪র্থ ও ৫ম ধাপের ৪ ইউনিয়নের ভোটগ্রহন ৫ জানুয়ারি

হাইমচর প্রতিবেদক:

হাইমচরে ৪র্থ ও ৫ম ধাপের তফসিলকৃত ৪ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারী। ৫নং হাইমচর ও ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সকল প্রার্থীর মনোনয়ন বৈধ বলে জানিয়েছেন হাইমচর উপজেলা নির্বাচন অফিসার মো. শাহজাহান মামুন।

জানা জায়, ঘোষণাকৃত ৪র্থ ধাপে তফসিলে হাইমচরের ৩নং আলগী দূর্গাপুর দক্ষিনও ৫ নং হাইমচর ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারন ছিল। এরই মধ্যে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল সম্পন্ন করেন ২৫ নভেম্বর।

২৯ নভেম্বর যাচাই বাছাইয়ে দাখিলকৃত সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা দেয়া হয়। পরবর্তীতে গত ২৭ নভেম্বর ঘোষনাকৃত ৫ম ধাপের তফসিলে হাইমচরের আরও ২ টি ইউনিয়ন ২নং আলগী দূর্গাপুর উত্তর ও ৪নং নীলকমল ইউনিয়নের নির্বাচনের তারিখ ৫ জানুয়ারি ঘোষনা করা হয়। হাইমচরের ৪র্থ ও ৫ম ধাপের ঘোষনা কৃত ৪ ইউনিয়নের নির্বাচন এক সাথে ভোটগ্রহন করার লক্ষে ২৬ ডিসেম্বরের পরিবর্তে ৫ জানুয়ারী ভোটগ্রহনের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। ৫ম ধাপে ঘোষনাকৃত তফসিলে ২নং আলগী দূর্গাপুর উত্তর ও ৪ নং নীলকমল ইউনিয়নের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ৭ ডিসেম্বর, মনোনয়ন যাচাই বাছাই ৯ ডিসেম্বর, মনোনয়ন প্রত্যাহারের সময় ১৫ ডিসেম্বর এবং ভোট গ্রহন ৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার মো.শাহজাহান মামুন জানান, ৩নং আলগী দূর্গাপুর, ৫ নং হাইমচর, ২নং উত্তর আলগী ইউনিয়ন ও ৪ নং নীলকমল ইউনিয়ন পরিষদ নির্বাচন এক সাথে করার লক্ষ্যে ৪র্থ ধাপের তফসিলকৃত ২ ইউনিয়নের নির্বাচন ৫ম ধাপের তফসিলের নির্ধারিত তারিখে অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তার নির্দেশে ২৯ নভেম্বর হাইমচরের সকল প্রার্থীদের বৈধ মনোনয়নপত্র তালিকা জেলা নির্বাচন অফিসে প্রেরন করা হয়েছে।

Loading

শেয়ার করুন: