হাইমচর প্রাণিসম্পদ অফিসারকে সাময়িক বহিস্কার

কর্মস্থলে অনপস্থিত থাকার কারণে হাইমচর উপজেলা ভেটেরিনারী সার্জন ও ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু হাসান লাভলুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ৯ মার্চ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ স্বাক্ষতির এক প্রজ্ঞাপনের মাধ্যমে তা নিশ্চিত করা হয়েছে।

এর আগে ২৩ ফেব্রুয়ারি হাইমচর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার লিখিতভাবে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নিকট অভিযোগ প্রদান করেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভিযোগটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠান জেলা প্রশাসক।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ডা.আবু হাসান লাভলু গত ১৩ এপ্রিল ২০১৬ সালে হাইমচর উপজেলা ভেটেরিনারী সার্জন ও ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকছেন। এতে করে বিভাগীয় কার্যক্রম, মাসিক রিপোর্টসহ অন্যান্য সকল বিভাগীয় কাজের বিঘ্ন ঘটে। এব্যাপারে ভেটেরিনারী সার্জন, ডা. মো. আবু হাসান লাভলুকে বার বার সতর্ক করাসহ বেতন ভাতা বন্ধ করা সত্বেও তিনি সংশোধন হন নাই। উপরন্ত তার অনুপস্থিতির কারণে হাইমচর উপজেলায় কর্মরত কর্মচারীদের বেতন ভাতা বন্ধ হয়ে যায়। এতে করে তারা মানবেতর জীবন যাপন করছে।

এ ব্যাপারে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার বলেন, ওই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা যোগদানের পর থেকেই নিয়মিত অফিস করতো না। তার জন্য হাইমচর উপজেলায় আমাদের বিভাগীয় কার্যক্রম অনেকটা অচল হয়ে পড়ে। এই বিষয়টি হাইমর উপজেলা চেয়ারম্যানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দও অবগত হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর অভিযোগপত্র পাঠানো হয়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, অভিযোগ পেয়ে আমরা তদন্ত করলে তার সত্যতা পাওয়া যায়। ওই প্রাণিসম্পদ কর্মকর্তা কর্মস্থলে আসতেন না। তাই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভিযোগপত্র পাঠানো হয়। পরে সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে হাইমচর উপজেলা প্রাণিসম্পদের ভারপ্রাপ্ত কর্মকতা ডা. আবু হাসান লাভলু বলেন, আমি বর্তমানে জামালপুরে আমার নিজ বাড়িতে আছি। আমাকে বরখাস্ত করা হয়েছে তা ওয়েবসাইটে দেখেছি এখনো অফিসিয়ালী কোন চিঠি পাননি বলে জানান তিনি।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *