হাজীগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

হাজীগঞ্জ প্রতিবেদক:

চাঁদপুরের হাজীগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে উপজেলা ও পৌর বিএনপির দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, গণতন্ত্র আজ গৃহবন্ধী। গণতন্ত্রকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন সংগ্রাম করতে হবে। তাহলেই গণতন্ত্র মুক্তি পাবে।

তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠিত হলে মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা হবে। মানুষ বাকস্বাধিনতা ফিরে পাবে, সংবাদপত্রের স্বাধীনতা প্রতিষ্ঠা হবে।

তিনি বলেন, সরকার তারেক জিয়াকে ভয় পায়। কারণ তারেক জিয়া দেশে আসলে তাদের ভীত লড়ে উঠবে। তাই তারা ভয়ে তারুণ্যের অহংকার তারেক জিয়াকে দেশে আসতে দেয়না। তারেক জিয়া একদিন বীরের বেশে এদেশে ফিরে আসবে। সেই দিন আর বেশী দূরে নয়। বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আজ বাংলাদেশের ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্ধী। আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, আন্দোলনে গতি আনতে হলে আমাদের ত্যাগ করতে হবে। আগামীতে রাজপথে আন্দোলন সংগ্রাম করে ভোটের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, বিএনপি এখনো জনপ্রিয় দল। এখনো যদি নির্বাচন হয় বিএনপি ৭০/৭২ ভাগ পাবে। আসুন বিএনপিকে ঐক্যবদ্ধ করে রাজপথে আন্দোলনকে আরো গতিশীল করে।

পৌর বিএনপির আহবায়ক মো. আবুল বাসার এর সভাপতিত্বে ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং ৬নং ওয়ার্ড কাউন্সিলর আবু বকর সিদ্দিকের পরিচালনায়মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান লিটন, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানা, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক আকবর হোসেন মৃধা, খালেদ মিঠু, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আবদুল লতিফ,পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মনির হোসেন ভূইয়া, সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান, পৌর ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক হুমায়ুন কবির, যুবদল নেতা আবু রায়হান সোহেল, জিসান আহমেদ সিদ্দিকী, ইয়াসিন আরাফাত অনিক, জহির আহমেদ জহির, আল আমিন বাবু, সাখাওয়াত হোসেন, ইকবাল হোসেন সর্দার প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *