হাজীগঞ্জে মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে

হাজীগঞ্জ প্রতিবেদক:

জাতীয় সংসদের হুইফ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন,আওয়ামী লীগ সরকারের চলমান সময়ে বাংলাদেশে কোন সাম্প্রদায়িক শক্তিকে মাথা উচু করে দাড়াতে দেওয়া হবে না। তারা যত বড় শক্তিশালী হোক আমরা আইনগত ভাবে ব্যবস্থা গ্রহন করবো। সেই লক্ষে সরকার ইতিমধ্যে সাম্প্রতিক সময়ে কুমিল্লার ঘটনা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি ১৪ অক্টোবর বৃহস্পতিবার বিকালে চাঁদপুরের হাজীগঞ্জে মন্দিরে হামলা হতাহতের ঘটনাস্থল পরিদর্শনকালে আরো বলেন, মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের কোন ভয় নেই,যতদিন জননেত্রী শেখ হাসিনা আছেন ততদিন আপনারা সুন্দর ভাবে ধর্ম পালন করতে পারবেন। এ ঘটনার সাথে জড়িতদের সিসি ফুটেজ দেখে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের তাগিদ দেন তিনি।

পরে তিনি হাজীগঞ্জ বাজারের শ্রী শ্রী জিউর আখড়া ও আশ্রম মন্দিরে ভাঙচুরের স্থানগুলো পরিদর্শন করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘিরপাড়ের একটি দুর্গাপূজার মণ্ডপে হনুমান মূর্তির কোলে পবিত্র কোরআন শরিফ রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে বুধবার সন্ধ্যা থেকে বিক্ষুব্ধ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষোভ মিছিলের ডাক দেয়।

পরবর্তীতে সন্ধ্যার পর হাজীগঞ্জ বিশ্বরোড চৌরাস্তায় জড়ো হয়ে মিছিল করেন। পরে পূজামণ্ডপে ভাঙচুর চালালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে ৩ জন নিহত ও সাংবাদিক ও পুলিশসহ প্রায় ৬০ জন সাধারণ মানুষ আহত হয়। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সময় চট্রগ্রাম রেঞ্জের ডি আইজি আনোয়ার হোসেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছিরউদ্দিন ভৃঁইয়া, সাধারন সম্পাদক আবু নঈম পাটোওয়ারী দুলাল, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার,চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, হাজীগঞ্জ পৌরসভার মেয়র মাহবুব-উল আলম লিপনসহ আওয়ামী লীগ ও বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং হিন্দু সম্পাদয়ের লোকজন উপস্থিত ছিলেন।

প্রতিবেদকঃ

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *