হাজীগঞ্জে মাস ব্যাপী মুজিববর্ষ মেলার উদ্বোধন

হাজীগঞ্জ প্রতিবেদক:

চাঁদপুরের হাজীগঞ্জে স্বাধীনতার মাস ও মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা চত্বর সংলগ্ন ডাকাতিয়ার তীরে এ মেলার আয়োজন করা হয়।

সোমবার বিকেলে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব উল আলম লিপন।

এ উদ্বোধনীয় অনুষ্ঠানে পৌর মেয়র বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই হলো তার প্রতি সম্মান প্রদর্শন। জাতির জনক বঙ্গবন্ধু হলেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্ট্রা, স্বাধীনতার ঘোষক এবং বাঙ্গালী জাতির পিতা।
তিনি বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তিই ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে হত্যা করেছে। ওই পরাজিত শক্তি মনে করেছিল জাতির জনককে হত্যা করলে দেশ আবার পরাজিতদের কাছে চলে যাবে। কিন্তু তাদের সেই স্বপ্ন বাস্থবায়ন হয়নি।

তিনি বলেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। বাংলাদেশ এখন উন্নয়ণের রোল মডেল। বর্হিবিশ^ বাংলাদেশের উন্নয়ন দেখে বিস্মিত হচ্ছে।

পৌর মেয়র লিপন, হাজীগঞ্জ পৌরসভার উন্নয়ণের চিত্র তুলে ধরে বলেন, হাজীগঞ্জ পৌরসভায় ৪ বছরে প্রায় ৩৫/৪০ কোটি টাকার কাজ করা হয়েছে। পৌরসভার পয়নিষ্কাষন ব্যবস্থা জোরদার করা হয়েছে। সুপেয় পানির জন্য ৯ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান চলতি মাসেই উদ্বোধন করা হবে।

৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদ হোসেন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজী জসিমউদ্দিন, পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা যুবলীগের সদস্য ইউসুফ প্রধানীয়া সুমন, যুবলীগ নেতা ফারুক খান প্রমূখ।

উদ্বোধন শেষে পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন’সহ অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *