হাজীগঞ্জে মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শিক্ষাসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

হাজীগঞ্জে মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫ বারের সিআইপি পদকপ্রাপ্ত,বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক,জয়নাল আবেদীন মজুমদার কালচোঁ উত্তর ও হাটিলা পশ্চিম ইউনিয়নের ৩টি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৬’শ শিক্ষার্থীর মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেছেন।

বৃস্পতিবার সকালে সিহিরচোঁ মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,ধড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দুপরে সিহিরচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনি এ শিক্ষা সমাগ্রী বিতরণ করেন।

এ সময় তিনি ধড্ডা মোয়াজ্জেম হোসেন ডিগ্রি কলেজ ও ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে জীবনের গল্প তুলে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক বক্তব্য রাখেন এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদার।

জয়নাল আবেদীন মজুমদার শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক বক্তব্যে বলেন, আজকের শিক্ষার্থী তোমরা আগামী দিনের ভবিষ্যত। তোমাদের হাতে নির্ভর করছে আগামীর বাংলাদেশের নেতৃত্বে। তোমরা যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠবে। দেশের নেতৃত্ব দেবে এটাই তোমাদের কাছে আমার চাওয়া।

তিনি বলেন, বিশ^ এখন প্রযুক্তিতে অনেক এগিয়ে। বাংলাদেশ থেকেই দেখা যাচ্ছে বিশে^র কোথায় কি হচ্ছে। তোমরা উচ্চ শিক্ষা অর্জন করে আমাদের ছেড়ে আরো অনেক বড় হবে। মানুষের মতো মানুষ হবে। দেশ ও এলাকাবাসির সেবা করবে এটাই আমার প্রত্যাশ।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের জন্য কাজ করছে, দেশের মানুষের জন্য কাজ করছে। তাঁর বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও এদেশকে স্বাধীন করার জন্য কাজ করেছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সৈনিক তাঁকে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করে আমরা তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের সেবায় অনুপ্রাণিত হয়ে কাজ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালচোঁ উত্তর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মানিক হোসেন প্রধানীয়া, ধড্ডা মোয়াজ্জেম হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ জামালউদ্দিন, পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোস্না বেগম, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি, ন্যাশনাল কম্পিউটারের স্বত্ত্বাধীকারী মো. জহিরুল ইসলাম লিটন, সিহিরচোঁ মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ডা. আবদুল হাই প্রধানীয়া, আওয়ামী লীগ নেতা টিপু চৌধুরী, ইউপি মেম্বার আবদুল আউয়াল, সিহিরচোঁ মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের খান, কালচোঁ উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তারেক প্রধানীয়া, ধড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো.জসিম মুন্সি,ধড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল হোসেন, সিহিরচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী,সাবেক ইউপি সদস্য আবু তাহের প্রধানীয়া,জামাল খান,আবদুল জলিল সর্দার,হাফেজ আনোয়ার হোসেন প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.