হাজীগঞ্জে ৪ গরু চোর আটক

হাজীগঞ্জ প্রতিবেদক॥

হাজীগঞ্জ থানা পুলিশ আন্ত: জেলা গরু চোর চক্রের ৪ সক্রিয় গরু চোরকে আটক করেছে। রোববার রাতে অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়।

এ সময় চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাদি উদ্ধার করা হয়। এ নিয়ে সোমবার দুপুরে হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাজীগঞ্জ থানায় সংবাদ সন্মেলন করেছেন।

পুলিশ জানায়, লিটন গ্রুপ,জাহাঙ্গীর গ্রুপ ও খলিল শেখ গ্রুপ ভাগ হয়ে দেশের বিভিন্নস্থানে গরু চুরি করে আসছে। এরা প্রথমে মোটর সাইকেলে বিভিন্ন এলাকায় ঘুরে যে সব বাড়িতে খড়ের গাদা রয়েছে সেসব বাড়িতে ডুকে গরুর খামার রেকি করে। এরপরে সুযোগ বুঝে দিনক্ষণ দেখে কয়েকজন মিলে পিকআপ ট্রাক নিয়ে গরুর খামারের পাশ হাজির হয়। এরপরে কেউ গরুর লেজে ধরে,কেউ গলায় ধরে,কেউ গরুর গায়ে মালিশ করে গরুকে ট্রাকে তুলে রশি দিয়ে পা বেঁধে ট্রাকের ভিতরে ফেলে রাখে।

আটককৃতরা হলেন চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন মকিমাবাদ গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪৫), একই গ্রামের মল্লিক বাড়ির জাহাঙ্গীর আলমের ছেলে শাকিব (২০), কুমিল্লার চান্দিনা উপজেলার সুরিখোলা গ্রামের মন্টু মিয়ার ছেলে সজিব (২৬) ও চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার গাবুয়া গ্রামের হারুনুর রশিদের ছেলে শরিফ হোসেন (২৪)। এর মধ্যে জাহাঙ্গীর ও সজিব পিতা পুত্র।

এ সময় এই চোর চক্রের সাথে গরু চুরির কাজে ব্যবহৃত হলুদ রংয়ের পিকআপ ট্রাক, সাদা ও নীল রংয়ের দুটি অটোরিক্সাসহ গরু বাঁধার রশি উদ্ধার করা হয়। এ বিষয়ে হাজীগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। চোর চক্র আটকের নেতৃত্ব দেন হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন,হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ,ওসি (তদন্ত) ইব্রাহিম খলিল।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *