হাজীগঞ্জ বাজারে যানজট নিরসনে হকার উচ্ছেদের অভিযান

জেলার ব্যস্ততম নগরী হাজীগঞ্জ বাজারে যানজট নিরসনে ভ্রাম্যমাণ আদালতে হকার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। ৪ সেপ্টেম্বর দুপুর ১১টায় হাজীগঞ্জ পূর্ব বাজার থেকে অভিযান শুরু করে পশ্চিম বাজার হয়ে পূর্ব বাজার আমিন রোডে এসে সমাপ্তি হয়। তবে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান প্রশাসন।

এ অভিযান পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি মেহেদী হাসান মানিক। চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারে সড়কের দুপাশ হকারদের দখলে থাকায় যানজটের কারণে সাধারণ মানুষকে দূভোর্গ পোহাতে হয়। অধিকাংশ মার্কেটের সামনের দোকানগুলো ফুটপাত দখল করে বাহিরে মালামাল রাখা ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। খাদ্য সামগ্রীর দোকানে বিস্কুটের প্যাকেটে উৎপাদন এবং মেয়াদ উর্ত্তীণের তারিখ লেখা না থাকার কারণে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এ সময় সড়কের দুপাশে থাকা হকারদের মালামাল জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানা ট্রাফিক ইনচার্জ মাহফুজুর রহমান, ট্রাফিক সার্জেন মাহবুব হোসেন, উপজেলা স্যানেটারী কর্মকর্তা শামছুল আলম রমিজ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন।

এসময় উপজেলা সহকারি কমিশনার ভূমি মেহেদী হাসান মানিক বলেন, হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য যে, গত কয়েক মাসধরে হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত করতে দফায় দফায় বৈঠক করেছে হাজীগঞ্জ উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসন। ফুটপাত দখল মুক্ত করতে মাইকি করাসহ বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছে। পূর্বের ঘোষণা অনুয়াযী এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

শেয়ার করুন: