হাদীকে নিয়ে প্রামাণ্য চিত্র বানাবেন চাঁদপুরের কৃতি সন্তান শাইখ সিরাজ

Hadi and siraj

গুণী সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র নির্মাণ করবেন চ্যানেল আইয়ের বার্তাপ্রধান ও কৃষি উন্নয়ন ব্যক্তিত্ব চাঁদপুরের কৃতি সন্তান শাইখ সিরাজ। এতে উঠে আসবে আব্দুল হাদীর জীবনের নানা দিক—বেড়ে ওঠা, সংগীতে আগমন, প্রতিষ্ঠা লাভ, সংগীত নিয়ে তাঁর ভাবনা, জীবনের স্মরণীয় ঘটনা প্রভৃতি।

কাজটি নিয়ে দু-এক দিনের মধ্যেই আব্দুল হাদীর সঙ্গে বসবেন শাইখ সিরাজ। তাঁর কাছ থেকে নানা বিষয় জানার পর চূড়ান্ত পরিকল্পনা সাজাবেন। এর পরই যাবেন শুটিংয়ে। শাইখ সিরাজ বলেন, ‘বাংলাদেশের সংগীতাঙ্গনে যে পাঁচ-সাতজন কিংবদন্তি আছেন তাঁদের মধ্যে সৈয়দ আব্দুল হাদী অন্যতম।

আমি মনে করি, তাঁকে নিয়ে এমন একটি কাজ করা দায়িত্বের মধ্যেই পড়ে। এর মাধ্যমে অনেকেই তাঁর জীবন সম্পর্কে নানা অজানা তথ্য জানতে পারবেন। এটা আর্কাইভ হয়ে থাকবে।’ প্রামাণ্যচিত্রটি হবে প্রায় ৪০ মিনিট দৈর্ঘ্যের।

উল্লেখ্য, ১৯৪০ সালের ১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানায় জন্মগ্রহণ করেন সৈয়দ আব্দুল হাদী। বেতার, টেভিলিশন, চলচ্চিত্র—সব মাধ্যমেই গান করেছেন তিনি। তাঁর গাওয়া জনপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য ‘যেও না সাথী’, ‘চোক্ষের নজর এমনি কইরা’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘আছেন আমার মোক্তার’, ‘চোখ বুজিলে দুনিয়া আন্ধার’, ‘জন্ম থেকে জ-লছি মাগো’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি’ প্রভৃতি। শ্রেষ্ঠ গায়ক হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *