হানারচর ইউপি’র নির্বাচন স্থগিত

সংবাদদাতা:

চাঁদপুর সদর উপজেলায় আগামী ১১ নভেম্বর অনুষ্ঠেয় হানারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন 8 সপ্তাহের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবদুস ছাত্তার রাঢ়ীর রিটের প্রেক্ষিতে ৮ নভেম্বর সোমবার নির্বাচন স্থগিতের এ আদেশ দিয়েছে হাইকোটের বিচারপতি মামুনুর রহমান ও বিচারপতি খন্দকার দিদারুজ্জামানের বেঞ্চ। চেয়ারম্যান ছাত্তার রাঢ়ীর পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার মুনিরুজ্জামান আসাদ ও ব্যরিস্টার আতিকুর রহমান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন।

সোমবার শুনানী শেষে হাইকোর্ট বেঞ্চ হানারচর ইউপির নির্বাচন স্থগিতের আদেশ দেয় বলে জানা যায়।

রিটে ওই ইউপিতে নির্বাচন বন্ধের যুক্তি তুলে ধরে বলা হয়েছে, হানারচার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ভোট কেন্দ্র বিন্যাস সঠিকভাবে করা হয়নি । একই স্থানে দুটি ওয়ার্ডের ভোট কেন্দ্র করা হয়েছে । এতে ইউনিয়নের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে। রিটকারীর আইনজীবী ব্যারিস্টার মুনিরুজ্জামান আসাদ জানিয়েছেন, সুষ্ঠ সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ত্রুটি গুলো আদালত আমলে নিয়ে আগামি ৮ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করেছে ।

এদিকে, চাঁদপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন এই বিষয়ে আদালতের আদেশ তারা পাননি বলে জানিয়েছেন। হাইকোর্টের রিট এ নির্বাচন বন্ধ ঘোষণা করা হয়েছে এমন খবর ইউনিয়নে ছড়িয়ে পরলে চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় অনেকটা ভাটা পড়ে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *